Ad: ০১৭১১৯৫২৫২২
২৯শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ || ১৪ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ ব্যাংকের নতুন নির্দেশনা জারি

বার্তা কক্ষ
মার্চ ৬, ২০২৩ ১২:৩১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ব্যাংকের ওয়েব পোর্টালে দেশের ব্যাংক ও নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানের শাখার হালনাগাদ তথ্য আপলোড করতে নির্দেশনা জারি করা হয়েছে। পাঁচ দিনের মধ্যে হার্ড কপি আকারে তথ্য কেন্দ্রীয় ব্যাংকে দাখিল করতে হবে।

রোববার (৫ মার্চ) বাংলাদেশ ব্যাংক এই নির্দেশনা দিয়েছে। এদিন কেন্দ্রীয় ব্যাংকের ইন্টিগ্রেটেড সুপারভিশন ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট থেকে এ সংক্রান্ত সার্কুলার জারি করা হয়।

ইতোমধ্যে দেশের সব ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তাদের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, ইন্টিগ্রেটেড সুপারভিশন সিস্টেমে (আইএসএস) রিপোর্টিং নিশ্চিত করতে বাংলাদেশ ব্যাংকের নির্ধারিত ওয়েব পোর্টালে ব্যাংকগুলোকে শাখার হালনাগাদ তথ্য আপলোড করতে হবে। পরবর্তী পাঁচ দিনের মধ্যে তা কেন্দ্রীয় ব্যাংকের ইন্টিগ্রেটেড সুপারভিশন ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টে দাখিল করতে হবে।

এতে উল্লেখ করা হয়, অবিলম্বে এ নির্দেশনা কার্যকর হবে। বাণিজ্যিক ব্যাংকগুলোতে জাল জালিয়াতি বন্ধে সব শাখায় অনলাইনে তদারকি জোরদার করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।