Ad: ০১৭১১৯৫২৫২২
১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

২০১৯-২০ অর্থ-বছরে রপ্তানি ট্রফি পেল যেসব প্রতিষ্ঠান

বার্তা কক্ষ
এপ্রিল ১৬, ২০২৩ ৭:১৮ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ ঢাকা প্রতিনিধি: বিভিন্ন খাতে অবদানের স্বীকৃতি হিসেবে ২০১৯-২০ অর্থ-বছরে ২৮টি খাতের ৭০টি প্রতিষ্ঠানকে ট্রফি ও সনদ দেওয়া হয়েছে। এরমধ্যে ২৮টি প্রতিষ্ঠান স্বর্ণ, ২৫টি রৌপ্য এবং ১৭টি প্রতিষ্ঠানকে ব্রোঞ্জ ট্রফি এবং সনদ দেওয়া হয়। এছাড়া সর্বোচ্চ রপ্তানিকারক একটি প্রতিষ্ঠানকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি’ নামে বিশেষ স্বর্ণ ট্রপি দেওয়া হয়েছে। বিশেষ এই ট্রফি অর্জন করেছে ইউনিভার্সাল জিনস লিমিটেড। রবিবার রাজধানীর একটি অভিজাত হোটেলে প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

২০১৯-২০ অর্থ-বছরে স্বর্ণ ট্রফি প্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো: রিফাত গার্মেন্টস, জি এম এস কম্পোজিট নিটিং ইন্ডাস্ট্রি, স্কয়ার টেক্সটাইল, জাবের অ্যান্ড জোবায়ের ফেব্রিকস, নোমান টেরিটাওয়েল মিলস, বিডি সিফুড, ইন্টারন্যাশনাল জুট ট্রেডার্স, আকিজ জুট মিলস, পিকার্ড বাংলাদেশ, বে ফুটওয়্যার, মনসুর জেনারেল ট্রেডিং, প্রাণ ডেইরি, রাজধানী এন্টারপ্রাইজ, কারুপণ্য রংপুর, বেঙ্গল প্লাস্টিক, শাইনপুকুর সিরামিকস, এম অ্যান্ড ইউ সাইকেলস, এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং, মেরিন সেফটি সিস্টেম, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস, সার্ভিন ইঞ্জিন, প্যাসিফিক জিন্স, ফারদিন এক্সেসসরিজ, মনট্রিমস, অর্কিড ট্রেডিং করপোরেশন, এক্সপো ফ্রেইড এবং পাইওনিয়ার নিটওয়ারস।

 

রৌপ্য ট্রফি প্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো: স্নোটেক্স আউটওয়্যার, স্কয়ার ফ্যাশনস, বাদশা টেক্সটাইল, এনভয় টেক্সটাইল, ক্রিমসন রোসেলা, উত্তরা পাট সংস্থা, জনতা জুট মিলস, এবিসি ফুটওয়্যার, এফবি ফুটওয়্যার, আল আজমী ট্রেড, প্রাণ অ্যাগ্রো, বিডি ক্রিয়েশন, ডিউরেবল প্লাস্টিক, আর্টিসান সিরামিকস, মেঘনা বাংলাদেশ, বিআরবি কেবল, তাসনিম কেমিক্যাল কমপ্লেক্স, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, গোল্ডেন হার্ভেস্ট ইনফোটেক, এন এইচ টি ফ্যাশন, আর এম ইন্টারলাইনিস, এম এন্ড ইউ প্যাকেজিং, নিহাও ফুড, মীর টেলিকম এবং বী-কন নিটওয়্যার।

ব্রোঞ্জ ট্রফি পেয়েছে: তারাশিমা অ্যাপারেলস, ফ্লামিংগো ফ্যাশনস, ভিয়েলাটেক্স স্পিনিং, হা-মীম ডেনিম, এম ইউ সী ফুডস, করিম জুট স্পিনার্স, আকিজ ফুটওয়্যার, এলিন ফুডস, হবিগঞ্জ এগ্রো, ক্লাসিক্যাল হ্যান্ডমেইড, বঙ্গ প্লাস্টিক ইন্টারন্যাশনাল, ইউনিগ্লোরি সাইকেল, বিএসআরএম স্টিলস, নিপ্রো জেএমআই, শাশা ডেনিমস, ইউনোগ্লোরি পেপার অ্যান্ড প্যাকেজিং, এবং ইব্রাহিম নিট গার্মেন্টস লিমিটেড।

ট্রফি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ, রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সহ-সভাপতি এ এইচ এম আহসান, মহাপরিচালক মাহবুবুর রহমান, এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দীন প্রমুখ।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।