Ad: ০১৭১১৯৫২৫২২
১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

ব্রয়লার মুরগির দাম কেজিপ্রতি ৩০ টাকা বেড়ে ২২০ টাকা

অনলাইন ডেক্স
ফেব্রুয়ারি ২১, ২০২৩ ১০:০৪ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ কৃষি অর্থনীতি : শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর পশ্চিম রাজাবাজার ও মহাখালী কাঁচাবাজারে ঘুরে এই চিত্র দেখা গেছে।

জানা গেছে, গত মাসে কেজিপ্রতি ব্রয়লার মুরগি ১৫০ থেকে ১৬০ টাকায় বিক্রি হতো। মাত্র এক মাসের ব্যবধানে এই দাম এখন ২২০ টাকা। অথচ দুইদিন আগেও কেজিপ্রতি ব্রয়লার মুরগির দাম ছিল ১৯০ থেকে ২০০ টাকা।

পশ্চিম রাজাবাজারের ব্যবসায়ী মো. জোবায়ের বলেন, গত বুধবার ও বৃহস্পতিবার ১৯০-২০০ টাকা কেজিপ্রতি ব্রয়লার মুরগি বিক্রি করেছি। কিন্তু গতকাল রাতে যেসব মুরগি পাইকারি বাজার থেকে কিনে নিয়ে এসেছি তা ২২০ টাকা কেজি দরে বিক্রি করতে হচ্ছে। দাম বাড়ার ফলে বিক্রি অনেক কমে গেছে। ফলে আমাদেরই লোকসান হচ্ছে।

মহাখালী কাঁচাবাজারের মুরগি বিক্রেতা ইদ্রিস মিয়া বলেন, গত কয়েক সপ্তাহ ধরেই ৫-১০ টাকা করে মুরগির দাম বাড়ছে। পাইকারি ব্যবসায়ীরা বলছেন- খাবারের দাম বাড়ার কারণে ফার্মের মালিকরা নাকি দাম বাড়িয়েছেন। অন্যদিকে সরবরাহের খরচও নাকি বৃদ্ধি পেয়েছে। সবমিলিয়ে মুরগির দাম বেড়েছে।

এদিকে অল্প সময়ের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম এতো বেশি বাড়ায় হতাশ নিম্ন আয়ের মানুষসহ মধ্যবিত্তরা। গার্মেন্টস কর্মী সাবিয়া খাতুন বলেন, অনেক বেশি দামের কারণে মাসে একবারও গরু বা খাসির মাংস খাওয়া সম্ভব হয় না। একমাত্র ভরসা ছিল ব্রয়লার মুরগি। এখন সেটারও দাম যেভাবে বাড়ছে তাতে করে মুরগিও খাওয়া সম্ভব হবে না।

 

  • বিষয় :


এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।