Ad: ০১৭১১৯৫২৫২২
১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

প্রলয় গ্যাংয়ের দুই সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার

বার্তা কক্ষ
মার্চ ২৮, ২০২৩ ৯:০১ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ ডেস্ক: সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাধবিজ্ঞান বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জোবায়ের ইবনে হুমায়ুনকে মারধর ও হামলার ঘটনায় প্রলয় গ্যাংয়ের দুই সদস্যকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।আজ মঙ্গলবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বহিষ্কারাদেশের এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ বহিষ্কারাদেশ অনুমোদন করেন। বহিষ্কৃতরা হলেন- নৃবিজ্ঞান বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের মো. নাইমুর রহমান দুর্জয় ও একই শিক্ষাবর্ষের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের মো. সাকিব ফেরদৌস। দুর্জয় বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দিন হল ও সাকিব স্যার এ এফ রহমান হলের শিক্ষার্থী।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে দুই শিক্ষার্থীকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কারের অনুমোদন দেওয়া হয়েছে।’

এতে আরও বলা হয়, সাময়িকভাবে বহিষ্কৃত শিক্ষার্থীদ্বয়কে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’ মর্মে পত্রপ্রাপ্তির ৭ কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

গত শনিবার (২৫ মার্চ) রাত সাড়ে সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দিন হলের সামনে জোবায়েরকে বেধড়ক প্রহার করেন প্রলয় গ্যাংয়ের সদস্যদের একটি দল। এ ঘটনায় গত রোববার শাহবাগ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী শিক্ষার্থীর মা সাদিয়া আফরোজ খান। এতে তিনি বিশ্ববিদ্যালয়ের ১৯ শিক্ষার্থীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৬-৭ জনের কথা উল্লেখ করেন। এরপর অভিযুক্তদের মধ্যকার এই দুই শিক্ষার্থী সাকিব ও দুর্জয়কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে শাহবাগ থানা পুলিশ। পরের দিন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।