Ad: ০১৭১১৯৫২৫২২
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

পাঁচ সিটি করপোরেশন নির্বাচন মে-জুনে

বার্তা কক্ষ
মার্চ ১৫, ২০২৩ ৯:০৫ অপরাহ্ণ
Link Copied!

লাখোকন্ঠ ডেস্ক: আগামী মে থেকে জুনের মধ্যে দেশের পাঁচটি সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম। এক্ষেত্রে এপ্রিলে তফসিল ঘোষণা হতে পারে বলেও জানিয়েছেন তিনি। বুধবার ১৬ তম কমিশন বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

ইসি সচিব বলেন, গাজীপুর, রাজশাহী, বরিশাল, সিলেট ও খুলনা সিটিতে তিনধাপে ভোটগ্রহণ করা হবে। এক্ষেত্রে ঈদ-উল-আযহার আগে মে থেকে জুনের মধ্যে নির্বাচন করা হবে।
তিনি বলেন, নির্বাচন হবে জুনের পরে। কোন সিটিতে কখন নির্বাচন হবে তা সময় অনুযায়ী জানানো হবে। আমরা মে থেকে জুনের মধ্যে নির্বাচন করব। এইচএসসি পরীক্ষা হবে সম্ভাব্য ৭ জুলাই থেকে। এজন্য এসএসসি পরীক্ষা শেষে ২৩ মে থেকে ২৯ জুনের মধ্যবর্তী সময়ে তিন ধাপে পাঁচটি সিটির ভোট করার বিষয়ে প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে।

মো. জাহাংগীর আলম বলেন, তফসিলের সময় ও কোন তারিখে কোনটার ভোট গ্রহণ হবে তা পরে বিস্তারিত জানানো হবে। তবে, এপ্রিলের মাঝামাঝি সময়ে তফসিল ঘোষণা করা হবে। মেয়াদ বিবেচনা করে এপ্রিলের মধ্যে তফসিল করা হবে। সবগুলো নির্বাচন হবে ইভিএমে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।