Ad: ০১৭১১৯৫২৫২২
২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

অস্কার জিতলো ‘দি এলিফ্যান্ট হুইস্পারার্স’

বার্তা কক্ষ
মার্চ ১৩, ২০২৩ ১১:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

বিনোদন ডেস্ক: ৯৫তম একাডেমি পুরস্কারে ‘বেস্ট ডকুমেন্টরি শর্টস’ (স্বল্পদৈর্ঘ্যের তথ্যচিত্র) জিতল তামিল ছবি দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স। কার্তিকি গনসালভেস পরিচালিত এবং গুনীত মঙ্গা প্রযোজিত এই ছবির হাত ধরে অস্কার গেলো ভারতে।

এই ক্যাটাগরির অন্য চার মনোনীত ছিল আউট, দ্য মার্থা মিচেল ইফেক্ট, স্ট্রেঞ্জার অ্যাট দ্য গেট এবং হাউ ড ইউ মেজার অ্যা ইয়ার। ‘দি এলিফ্যান্ট হুইস্পারার্স’ হলো এই বিভাগে অস্কার জেতা প্রথম ভারতীয় ছবি। এর আগে ১৯৬৯ এবং ১৯৭৯ সালে সেরা ডকুমেন্টরি শর্টের জন্য মনোনয়ন পেয়েছিল ‘দ্য হাউজ দ্যাট আনন্দ বিল্ট’ এবং ‘অ্যান এনকাউন্টার উইথ ফেসেস’।

মুদুমালাই ন্যাশনাল পার্কেকে কেন্দ্র করে তৈরি দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স একটি আদিবাসী দম্পতি বোম্যান এবং বেলির গল্প যারা রঘু নামে একটি অনাথ হাতির বাচ্চার দেখভাল করে। ডকুমেন্টরিটি কেবল তাদের মধ্যে গড়ে ওঠা টানই দেখায় না, সঙ্গে সেখানকার প্রাকৃতিক সৌন্দর্যকেও ভীষণভাবে ফুটিয়ে তোলে। দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স ২০২২ সালের ডিসেম্বর মাসে নেটফ্লিক্সে মুক্তি পায়।

গুনীত মাঙ্গা টুইট করেছেন, ‘ভারতীয় প্রোডাকশন হিসেবে আমরা প্রথম অস্কার জিতেছি। দুই মহিলা এই কাজ করলেন। আমি এখনো কাঁপছি।’



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।