Ad: ০১৭১১৯৫২৫২২
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

চিত্রনায়ক আলমগীরের জন্মদিন আজ

বার্তা কক্ষ
এপ্রিল ৩, ২০২৩ ২:৪১ অপরাহ্ণ
Link Copied!

বিনোদন ডেস্ক: বাংলা চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি নায়ক আলমগীরের জন্মদিন আজ (৩ এপ্রিল)। ১৯৫০ সালের আজকের দিনেই পৃথিবীর আলো দেখেছেন তিনি। জীবনের ৭২ বসন্ত পেরিয়ে ৭৩ পা রাখলেন এই অভিনেতা। আশি ও নব্বইয়ের দশকে দাপুটে অভিনেতা ছিলেন আলমগীর। পর্দায় সাবলীল অভিনয় দিয়ে সব ধরনের চরিত্রে ফুটিয়ে তুলতেন নিজেকে।

শুধু অভিনয় নয়, গানও গাইতে পারেন আলমগীর। একসময় সংগীতশিল্পী সৈয়দ আব্দুল হাদীর কাছে গান শিখেছিলেন তিনি। সেই সঙ্গে প্লেব্যাকেও গান গেয়েছেন। ‘আগুনের আলো’, ‘কার পাপে’, ‘ঝুমকা’ ও ‘নির্দোষ’ চলচ্চিত্রে গান গেয়েছেন গুণী এই অভিনেতা। ছোটবেলায় বেশ বড় পরিসরে আলমগীরের জন্মদিন পালন করতেন তার বাবা-মা। এখন পরিবারের সঙ্গে ঘরোয়া আয়োজনে কাটান দিনটি। বছরের অন্যান্য দিনের মতোই আলমগীর তার জন্মদিনও স্বাভাবিকভাবেই কাটানোর চেষ্টা করেন।

এখন পর্যন্ত তিন শতাধিক সিনেমায় অভিনয় করেছেন এই কিংবদন্তি। কাজের স্বীকৃতিস্বরূপ ৯ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন এই অভিনেতা। এ ছাড়া ফজলুল হক স্মৃতি পুরস্কারসহ অসংখ্য সম্মাননা পেয়েছেন তিনি। ২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ‘আজীবন সম্মাননায়’ ভূষিত হন এ অভিনেতা।

১৯৭৩ সালে ‘আমার জন্মভূমি’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন আলমগীর। আশি ও নব্বইয়ের দশকে দাপটের সঙ্গে একের পর এক চলচ্চিত্রে অভিনয় করে দর্শকের হৃদয়ে স্থায়ী জায়গা করে নিয়েছেন তিনি।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।