Ad: ০১৭১১৯৫২৫২২
১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

দেশে হিন্দি সিনেমা আমদানির প্রতিবাদে ঝন্টুর মানববন্ধন

বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ২৬, ২০২৩ ৬:৫৫ অপরাহ্ণ
Link Copied!

দেশে সিনেমা হলের রমরমা অবস্থা এখন আর নেই। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে দশ শতাংশ লভ্যাংশের শর্তে হিন্দি সিনেমা আমদানির পক্ষে সমর্থন দিয়েছে শিল্পী সমিতি। চলচ্চিত্র বিষয়ক ১৯টি সংগঠনও এখন আমদানির পক্ষে।

তবে হিন্দি সিনেমা আমদানির প্রতিবাদে শুরু থেকেই বিরোধিতা করে আসছেন গুণী নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টুসহ বেশ কয়েকজন শিল্পী, নির্মাতা-প্রযোজক। এবার তিনি রাস্তায় নামলেন। হিন্দি সিনেমা আমদানি বন্ধের দাবিতে করেন মানববন্ধন।

গতকাল শনিবার বিকেলে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে হিন্দি সিনেমা আমদানির প্রতিবাদে মানববন্ধন করেন বর্ষীয়ান নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু এবং খিজির হায়াত খানসহ অনেকে। মানববন্ধনে বিভিন্ন দাবি উত্থাপন করেন তারা।

মানববন্ধনের ব্যানারে লেখা, ‘বরকতেরই আপন দেশে, হিন্দি/উর্দু সর্বনেশে। ভাষা আন্দোলনের বাংলাদেশে বঙ্গবন্ধুর নীতি, প্রচলিত আইন ও সংবিধানের অবমূল্যায়ন করে গুজব ছড়িয়ে হিন্দি চলচ্চিত্র আমদানির অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন।’

এ সময় হল মালিকদের বিরুদ্ধে অভিযোগ করে নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু বলেন, হল মালিকেরা হল ব্যবসায়ী। তারা আমাদের সিনেমা নামিয়ে দিয়ে পাঠান চালাতে চায়। পাঠান ৮০ শতাংশ উর্দু ভাষার সিনেমা। আর সেই সিনেমা আমাদের দেশে চলবে কেন? এই সিনেমা যারা আনতে চাচ্ছে তারা রাজাকারের থেকেও খারাপ। এই ৮০ শতাংশ উর্দু ভাষার সিনেমা আমাদের দেশে চলবে না।

নির্মাতা খিজির হায়াত খান বলেন, কিছুদিন আগে যারা কাফনের কাপড় পরে হিন্দি সিনেমার বিরুদ্ধে ছিলেন, তারাও আজ হিন্দি সিনেমা চালাতে চান। তারা আবার প্রযোজক সমিতি ও শিল্পী সমিতির নেতা। আমাদের নেতারা এই মুহূর্তে পিকনিক করেন। এই মুহূর্তে তারা কেন পিকনিক করবেন? তারা কেন আমাদের সঙ্গে নেই?

এই নির্মাতা বলেন, সামনে সিনেমা মুক্তি দেব হল পাই না। আর তারা পিকনিক করেন! সিনেমা বানিয়ে আমরা কি দোষ করেছি? দোষ করে থাকলে বলুন, আমরা সিনেমা বানানো বন্ধ করে দেব। আর হলে হিন্দি সিনেমাই চলুক।

এদিকে, দেশের প্রেক্ষাগৃহে শাহরুখ খান-দীপিকা অভিনীত ‘পাঠান’ সিনেমা মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছে প্রযোজনা প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।