Ad: ০১৭১১৯৫২৫২২
১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

নির্মাতা শহিদুল হক খানের বাঁচার আকুতি

বার্তা কক্ষ
মার্চ ১, ২০২৩ ৯:৩৯ অপরাহ্ণ
Link Copied!

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ক্যানসার আক্রান্ত নির্মাতা শহিদুল হক খান। চিকিৎসার খরচ জোগাতে নিজের সারাজীবনের সঞ্চয় ব্যয় করেছেন তিনি। বাঁচার আকুতিতে প্রধানমন্ত্রীর সাহায্য প্রার্থনা করেছেন এই নির্মাতা।

শহিদুল হক খান বলেন, ‘আমার চিকিৎসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ লাখ টাকা সাহায্য দিয়েছিলেন। তার কাছে আকুল আবেদন, তিনি যদি আবারও আমার চিকিৎসার জন্য সাহায্য করতেন, তাহলে হয়তো বেঁচে যেতাম। আমি বাঁচতে চাই। আমি আবারও সিনেমা বানাতে চাই।’

তিনি আরও বলেন, ‘সব সময় কাজের পেছনে ছুটেছি। মানুষের ভালোবাসা পেয়েছি। কখনো দু’পয়সার সম্পত্তি করিনি। আমার এমন অবস্থা হবে, এটা কখনও কল্পনা করিনি। চিকিৎসা করাতে পারলে সুস্থ হয়ে ওঠার সম্ভবনা অনেক বেশি। কিন্তু চিকিৎসা করানোর সামর্থ্য আমার নেই।’

প্রসঙ্গত, ‘ছুটির ফাঁদে’, ‘কলমিলতা’, ‘সুখের সন্ধানে’ চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি বাংলাদেশে প্যাকেজ নাটকের অন্যতম রূপকার শহিদুল হক খান। ‘সাগরের সৈকতে কে যেন দূর হতে ডেকে ডেকে যায়…’ এমন কথায় গান লিখে ১৯৯০ সালে সেরা গীতিকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। তার লেখা গানে কণ্ঠ দিয়েছেন কিংবদন্তি শিল্পী শাহনাজ রহমতুল্লাহ, মান্না দেসহ অনেকেই।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।