Ad: ০১৭১১৯৫২৫২২
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

মুক্তির অপেক্ষায় ‘নকশী কাঁথার জমিন’

বার্তা কক্ষ
এপ্রিল ১৬, ২০২৩ ৪:২১ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ বিনোদন ডেস্ক: এবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে বিশ্বের নানা দেশে পুরস্কৃত জয়া আহসান অভিনীত ‘নকশী কাঁথার জমিন’। সম্প্রতি ‘নকশী কাঁথার জমিন’ ভারতের বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসেবে পুরস্কৃত হয়। এর আগে ৫৩তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়ায় (আইএফএফআই) আইসিএফটি-ইউনেস্কো গান্ধী মেডেলের জন্য মনোনীত হয়ে দেশের জন্য সম্মান বয়ে আনে সিনেমাটি।

মুক্তি প্রস্তুতির প্রথম ধাপ হিসেবে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে গুণী নির্মাতা আকরাম খান পরিচালিত  ‘নকশী কাঁথার জমিন’। সরকারি অনুদানের পাশাপাশি ‘নকশী কাঁথার জমিন’ প্রযোজনা করেছে টিএম ফিল্মস।

জানা গেছে,আনকাট সেন্সর পেয়েছে ‘নকশী কাঁথার জমিন’। সেন্সরবোর্ডের উপস্থিত দেশের গুণী চলচ্চিত্রজনের প্রশংসাও অর্জন করেছে এটি। নির্মাতা আকরাম খান পরিচালিত সিনেমাটি ইতোমধ্যেই আন্তর্জাতিক পরিসরে নানা প্রশংসা ও সম্মান বয়ে এনেছে। এর নির্মাতা জানান, দেশের বড়পর্দায়ও সিনেমাটি মুক্তির প্রস্তুতি নিচ্ছি আমরা।

কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের গল্প ‘বিধবাদের কথা’ অবলম্বনে এ সিনেমায় ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের দিনগুলোর কথা তুলে এনেছেন নির্মাতা আকরাম খান।

চলচ্চিত্রটির অন্যতম কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন জয়া আহসান। চলচ্চিত্রে তার বোনের চরিত্রে অভিনয় করেছেন সেঁওতি; দুই ভাইয়ের চরিত্রে ইরেশ যাকের ও রওনক হাসানকে দেখা যাবে। গুরুত্বপূর্ণ দুই চরিত্রে আছেন দুই ভাই দিব্য জ্যোতি ও সৌম্য জ্যোতি।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।