Ad: ০১৭১১৯৫২৫২২
১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

শুরু হয়েছে ‘আইপিডিসি আমাদের গান’র নতুন সিজন

বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ২৭, ২০২৩ ১২:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলার মাটি ও মানুষের গান নিয়ে ভিন্নধর্মী সঙ্গীতায়োজন ‘আইপিডিসি আমাদের গান’র ৫ম সিজন শুরু হয়েছে। স্বাধীনতা পদক এবং একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ারের আটটি গান দিয়ে সাজানো হয়েছে এবারের সিজন।

গাজী মাজহারুল আনোয়ার ছিলেন একাধারে গীতিকার, সুরকার, চলচ্চিত্র পরিচালক এবং প্রযোজক। স্বাধীনতা ও দেশপ্রেম নিয়ে তিনি অসংখ্য জনপ্রিয় ও কালজয়ী গান লিখেছেন। বিবিসি বাংলা তৈরিকৃত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বিশটি বাংলা গানের তালিকায় রয়েছে তাঁর লেখা তিনটি অমর গান। গুণী এই ব্যক্তিত্ব যে আবেগ নিয়ে চমৎকার শব্দচয়নে বিভিন্ন ধারার গান রচনা করে বাংলা গানের শ্রোতাদের ঋণী করেছেন, সেই আবেগের প্রতি শ্রদ্ধা নিবেদন করেই ‘আইপিডিসি আমাদের গান’ পঞ্চম সিজনটি উৎসর্গ করেছে এই গীতিকারকে।

২৩ ফেব্রুয়ারি নতুন সিজনের উদ্বোধন ঘোষণা করা হয়। গাজী মাজহারুল আনোয়ার-এর লোকপ্রিয় গান ‘তুমি আরেকবার আসিয়া’ প্রকাশের মাধ্যমে নতুন সিজনের যাত্রা শুরু হয়। গানটিতে কণ্ঠ দিয়েছেন তরুণ শিল্পী অনিমেষ রায়।

উদ্বোধনী আয়োজনে গাজী মাজহারুল আনোয়ার-এর পরিবারবর্গ, শুভাকাঙ্ক্ষীবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন দেশের সাংস্কৃতিক অঙ্গনের বেশ কজন জনপ্রিয় তারকা। এছাড়া আরও উপস্থিত ছিলেন আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মমিনুল ইসলামসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর এমডি ও সিইও মমিনুল ইসলাম বলেন, “গাজী মাজহারুল আনোয়ার-এর মতো একজন কিংবদন্তি শিল্পীর প্রতি শ্রদ্ধা নিবেদন করে ‘আইপিডিসি আমাদের গান’-এর ৫ম সিজন শুরু করতে পেরে আইপিডিসি পরিবার অত্যন্ত আনন্দিত। তিনি বাংলার গর্ব এবং তাঁর গানের মাধ্যমে বাঙালি চিরকাল তাঁকে স্মরণ করবে। আইপিডিসি আমাদের গান-এর লক্ষ্যই হলো দেশের জনপ্রিয় গানগুলো তরুণ প্রজন্মের কাছে ভিন্ন আঙ্গিকে পরিবেশন করা। গুণী এই শিল্পীর সৃষ্টিগুলো বাংলা গানের প্রতি এই প্রজন্মের ভালোবাসা ও আগ্রহ অনেকগুণ বাড়িয়ে তুলবে বলে আমার বিশ্বাস।”



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।