Ad: ০১৭১১৯৫২৫২২
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

শ্রোতাদের ভালবাসায় বেঁচে থাকতে চাই: কণ্ঠশিল্পী সোহাগ

এম এস শবনম শাহীন
অক্টোবর ২৪, ২০২৩ ১২:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

বিনোদন প্রতিবেদক, লাখোকন্ঠঃ  ব্যান্ড তারকা সোহাগ। পুরো নাম শরিফুজ্জামান সোহাগ! সাতক্ষীরার ছেলে। বাংলাদেশে যিনি “লাল শাড়ী পরিয়া কন্যা” খ্যাত গায়ক নামেই বেশী পরিচিত। “লাল শাড়ী পরিয়া কন্যা” এই এক গানেই পুরো সংগীত প্রেমীদের মাতিয়ে রেখেছিলেন জনপ্রিয় এই সংগীতশিল্পী। শুধু তাই নয় শূন্য দশকের (২০০০-২০১০) অবধি মিউজিক ইন্ড্রাস্টিতে পরিচিত গানগুলোর মধ্যে তবে বেশী জনপ্রিয় ছিল এই গানটি! ব্যান্ড তারকা সোহাগের সমসাময়িক বিষয় নিয়ে তার একান্ত সাক্ষাৎকার নিয়েছেন বিনোদন প্রতিবেদক- এম এস শবনম শাহীন।

প্রতিবেদক: জ্বী, কেমন আছেন?
সোহাগ: আলহামদুলিল্লাহ ভালো। আশা করছি আপনিও ভালো আছেন…

প্রতিবেদক: এই মূহুর্তে ব্যস্ততা কি নিয়ে?
সোহাগ: শারদীয় দূর্গাপূজা উপলক্ষে ভারতে আমার বরাবরই কিছু না কিছু কনসার্ট থাকে, এবারও ছিল। কিন্তু ভিসা জটিলতার জন্য যেতে পারিনি। সপ্তাহ কানেক পরে যাবো ইনশাআল্লাহ।

প্রতিবেদক: মিউজিক ইন্ড্রাস্টির জন্য ২০০০-২০১০ সাল ছিল সোনালী সময়! কিন্তু এত আধুনিক টেকনোলজি ছিল না তখন। আপনার অনেক এলব্যামও হিট ছিল তখনকার সময়টাতে। আর এখন অত্যাধুনিক যুগ, চাঁরদিকে আধুনিকতা। তারপরও আগের মতো মানুষ গান শুনে না কেন?

সোহাগ: দেখুন, আগে মানুষ গানের ভাষা বুঝতো। গানের অর্থ বুঝে গান শুনতো সবাই। কিন্তু এখনকার মানুষেরা যে গানটা ভাইরাল বেশী সেটাই বেশী শুনে! এখন আর কেউ গানের অর্থ, ভাষা খুঁজে না। আমি মনে করি এটার একমাত্র কারণ হচ্ছে অতি আধুনিকতা। আগের জেনারেশন আর এখনকার জেনারেশন রাত-দিন ব্যবধান রয়েছে।

প্রতিবেদক: একজন সংগীতশিল্পী হিসাবে নিজেকে ১০০ এর মধ্যে কত নাম্বার দিবেন?
সোহাগ: আমি ১০০ এর মধ্যে নিজেকে শূন্য দিবো!
কারণ এখনও সংগীত জগতে শেখার অনেককিছু বাকী আছে। প্রতিনিয়ত,প্রতিদিন শিখে যাচ্ছি। আমার নাম্বার দিবেন আমার দর্শক-শ্রোতারা।

প্রতিবেদক: ১০ বছর পরে মিউজিক ইন্ড্রাস্টিতে গায়ক হিসেবে নিজেকে কোন অবস্থানে রাখতে চান?
সোহাগ: দেখুন, আমি কালচারাল পরিবার থেকে উঠে আসা ছেলে। আমার মা-বাবা থেকে শুরু করে সবাই দেশীয় সংস্কৃতির সঙ্গে জড়িত। এজন্যই সংগীতকে পেশা হিসেবেই বেছে নিয়েছি। গানের বাইরে কখনও নিজেকে কল্পনাও করতে পারি না।
তবে, গানের সোনালী সময় অর্থাৎ আগের দিনগুলোকে অসম্ভব মিস করি। আশা করছি গানের সু-দিন ফিরে আসবে।

প্রতিবেদক: বাংলাদেশ, ভারত, আপনি দুই বাংলায় সমানভাবে জনপ্রিয় একজন সংগীতশিল্পী। শুরু থেকে এখন অবধি আপনার ভাটিয়াল ব্যান্ড এর অজস্র দর্শক-শ্রোতা রয়েছেন, যারা আপনাকে এখনও সমানভাবে মনে রেখেছেন, ভালবাসেন, তাদের উদ্দেশ্যে কিছু বলুন…

সোহাগ: আমি ভীষণ ভীষণ কৃতজ্ঞ আমার ভক্ত,দর্শক,শ্রোতাদের কাছে যারা এখনও আমাকে সমানভাবে ভালবাসে। আমাকে মনে রেখেছেন। একজন সংগীতশিল্পী হিসেবে এর চেয়ে আর বড় পাওয়া নেই বলে আমি মনে করি। দোয়া করবেন আমার জন্য যেন আরও বহুদূর এগিয়ে যেতে পারি, শ্রোতাদের ভালবাসায় বেঁচে থাকতে চাই।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।