Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে “স্মার্ট বাংলাদেশ” বিনির্মাণে শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিউজ রুম
সেপ্টেম্বর ৩০, ২০২৩ ৬:০৯ অপরাহ্ণ
Link Copied!

মেহেরপুর  প্রতিনিধি, লাখোকন্ঠ: স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের করণীয়” শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে মেহেরপুর পৌর কমিউনিটি সেন্টারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শামীম হোসেনের  সভাপতিত্বে এ অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জন প্রশাসন প্রতিমন্ত্রী  ফরহাদ হোসেন এমপি।

প্রধান অতিথির বক্তব্যে জন প্রশাসন প্রতিমন্ত্রী  ফরহাদ হোসেন বলেন,  স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাথমিক বিদ্যালয়ের  শিক্ষকরা বড় ধরনের ভূমিকা রাখতে পারে। প্রাথমিক শিক্ষকদের প্রচেষ্টার ফলে একটি শিক্ষার্থী স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে অবদান রাখতে পারবে। সব শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টর দেওয়া হয়েছে। আধুনিক তথ্যপ্রযুক্তিমূলক শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের যুক্ত করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে একযোগে কাজ করতে হবে। “স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের করণীয়” শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, প্রাথমিক শিক্ষার মাধ্যমেই শিশুদের মেধা ও মননশীলতার বিকাশ ঘটে। তাদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ভূমিকা সবার আগে। দেশের শিক্ষা ব্যবস্থার মানোন্নয়ন ও অবকাঠামোগত উন্নয়নে সরকার সবোর্চ্চ গুরুত্বারোপ করেছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ করেছেন। পহেলা জানুয়ারি সারাদেশে বই বিতরণে ঐতিহাসিক সাফল্য সারাবিশ্বকে হতবাক করে দিয়েছে।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- পুলিশ সুপার রাফিউল আলম,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুর কাদির মিয়া, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুহুল আমিন, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক । গাংনী উপজেলার নবীনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তানজিদুর রহমান মুক্তি,  সদর উপজেলার শালিকা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম, প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম,  গাংনী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভেজ সাজ্জাদ রাজা,  উপজেলার আলমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক কোমর উদ্দিন, গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আলমগীর হোসেন, বড়বামুন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম হাসান। এসময় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা উপস্থিত ছিলেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।