Ad: ০১৭১১৯৫২৫২২
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

ঈদে চুলের যত্নে দইয়ের ৬ প্যাক

বার্তা কক্ষ
এপ্রিল ১৮, ২০২৩ ৫:৪২ অপরাহ্ণ
Link Copied!

লাখোকন্ঠ লাইফস্টাইল:  ঈদুল ফিতর। এ সময়টাতে সবাই কম-বেশি কেনাকাটায় ব্যস্ত সময় পার করছে। আর সারাদিনের ধুলোবালিতে ত্বক-চুল হয়ে যাচ্ছে রুক্ষ্ম। ঈদের আগেই তাই ঝলমলে চুল পেতে ঘরে বসেই চুলের যত্ন নিয়ে নিন। ঘরোয়া চুলের যত্নে টক দইয়ের বিকল্প নেই বললেই চলে। টকদই শুধু স্বাস্থ্যের জন্যই ভালো নয়, এটি ত্বক ও চুলের যত্নেও অনন্য। দইয়ে থাকা ল্যাক্টিক অ্যাসিড ও বিভিন্ন উপকারী উপাদান চুলের রুক্ষতা দূর করে। পাশাপাশি চুল করে ঝলমলে ও মোলায়েম। নিয়মিত দইয়ের প্যাক ব্যবহার করলে চুল যেমন দ্রুত লম্বা হবে, তেমনি দূর হবে খুশকি ও চুল ভেঙে যাওয়ার সমস্যাও।

জেনে নিন দই দিয়ে প্যাক বানানোর নিয়ম-

  • ১ কাপ টক দইয়ের সঙ্গে ১ টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন। শ্যাম্পু শেষে ভেজা চুলে এই প্যাক লাগান। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন পানি দিয়ে।
  • টক দই, অ্যালোভেরা জেল ও মধু মিশিয়ে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগান। ৪০ মিনিট অপেক্ষা করে ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
  • মেথি সারারাত ভিজিয়ে রেখে পরদিন বেটে নিন। টক দইয়ের সঙ্গে মেথি বাটা মিশিয়ে চুলে লাগান ভালো করে। ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন মাইল্ড শ্যাম্পু দিয়ে।
  • কলা চটকে মিশিয়ে নিন দইয়ের সঙ্গে। চুলে লাগিয়ে রাখুন মিশ্রণটি। ৪০ মিনিট পর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।
  • ডিমের কুসুম মিশিয়ে নিন দইয়ের সঙ্গে। হেয়ার প্যাক হিসেবে ব্যবহার করুন এই মিশ্রণ। কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।
  • ক্যাস্টর অয়েল মিশিয়ে নিন টক দইয়ের সঙ্গে। মিশ্রণটি চুলে লাগান। ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।