Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

কাঁচা পেঁয়াজ শরীরে কি কি প্রভাব ফেলে ?

বার্তা কক্ষ
মার্চ ২৮, ২০২৩ ১২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

স্বাস্থ্য ডেস্ক: অনেকেই কাঁচা পেঁয়াজ  খেতে পছন্দ করেন। সালাদ হিসেবে কাঁচা পেঁয়াজ বহু যুগ ধরেই খাওয়া হয়ে আসছে। এর পিছনে অবশ্য কারণও রয়েছে। এটি নানাভাবে শরীরের উপকার করে। কিন্তু এভাবে পেঁয়াজ খেলে শরীরে কেমন প্রভাব পড়ে, তা হয়তো অনেকেই জানেন না।

তাই কাঁচা পেঁয়াজ খাওয়ার আগে জেনে নিন এটি শরীরের জন্য ভালো না খারাপ-

শরীর দূষণ মুক্ত: কাঁচা পেয়াজে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। এটি শরীরকে দূষণমুক্ত রাখতে সাহায্য করে। শরীর তাজা থাকে।

অ্যানিমিয়া কমায়: যারা অ্যানিমিয়া বা রক্তাল্পতার সমস্যায় ভুগছেন, তারা কাঁচা পেঁয়াজ খেতে পারেন। এতে প্রচুর আয়রন রয়েছে। এটি সমস্যা কমাতে পারে।

ক্যানসার প্রতিরোধকারী: কাঁচা পেঁয়াজে ক্যানসার-রোধকারী নানা উপাদান রয়েছে। এই কারণে নিয়মিত কাঁচা পেঁয়াজ খেলে ক্যানসারের আশঙ্কা কমে।

কোলেস্টেরলের মাত্রা কমে: পেঁয়াজের কিছু উপাদান কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। এতে হৃদযন্ত্রও ভালো থাকে।

রোগ প্রতিরোধ শক্তি বাড়ে: কাঁচা পেঁয়াজ নিয়মিত খেলে রোগ প্রতিরোধ শক্তি অনেক খানি বেড়ে যেতে পারে। মরশুম বদলের সময়ে এটি খেলে লাভ পাওয়া যায়।

রক্তচাপ নিয়ন্ত্রণ করে: কাঁচা পেঁয়াজে প্রচুর পরিমাণে পটাশিয়াম রয়েছে। এটি রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। যারা রক্তচাপের সমস্যায় থাকেন, তারা চিকিৎসকের পরামর্শ এটি নিয়মিত খেতে পারেন।

হজমশক্তি বাড়ে: পেটের নানা সমস্যায় ভুগছেন? অ্যাসিডিটি, হজমের সমস্যা কমছেই না? তাহলে কাঁচা পেঁয়াজ খেতে পারেন। তাতে সমস্যা কমবে।

  • বিষয় :


এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।