Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

সেমাই সন্দেশ তৈরির রেসিপি

বার্তা কক্ষ
আগস্ট ১৮, ২০২৩ ১১:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ লাইফস্টাইল: সেমাই দিয়ে তৈরি করা যায় সুস্বাদু সব খাবার। সাধারণত আমরা দুধ দিয়ে রান্না করা সেমাই বা সেমাইয়ের জর্দা খেয়ে অভ্যস্ত। তবে সাধারণ সেমাই দিয়ে তৈরি করা যায় সুস্বাদু সন্দেশও। এটি তৈরি করতে খুব বেশি উপকরণের প্রয়োজন পড়ে না। খুব সহজে বাড়িতেই তৈরি করতে পারবেন সেমাই সন্দেশ। চলুন রেসিপি জেনে নেওয়া যাক-

তৈরি করতে যা লাগবে

লাচ্ছা সেমাই- ২ কাপ

কনডেন্স মিল্ক- ১ কাপ

ঘি- ২ টেবিল চামচ

এলাচ- ৪টি

মাওয়া- পরিমাণমতো

বাদাম, কিশমিশ- পরিমাণমতো।

যেভাবে তৈরি করবেন

প্রথমে প্যানে ঘি হালকা গরম করে লাচ্ছা সেমাইগুলো অল্প আঁচে ভেজে নিন। খেয়াল রাখবেন সেমাই যেন পুড়ে না যায়। এরপর কনডেন্স মিল্ক আর এলাচ দিয়ে কিছুক্ষণ নেড়ে সন্দেশের ঘনত্ব এলে চুলা থেকে নামিয়ে রাখুন। এরপর একটি প্লেটে ঘি ব্রাশ করে মিশ্রণটি বিছিয়ে মাওয়া গুঁড়া ওপর দিয়ে ছিটিয়ে দিন। এরপর সন্দেশটা একটু ঠান্ডা হলে ছুরি দিয়ে পছন্দমতো শেপে কেটে নিন। উপরে বাদাম ও কিশমিশ দিয়ে সাজিয়ে পরিবেশন করুন মজাদার সেমাই সন্দেশ।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।