Ad: ০১৭১১৯৫২৫২২
২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

আল আকসায় হামলার ঘটনায় ইসরাইলের নিন্দা ওআইসির

বার্তা কক্ষ
এপ্রিল ৯, ২০২৩ ১:১১ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ আন্তর্জাতিক ডেস্ক: জেরুজালেমে অবস্থিত পবিত্র আল আকসা মসজিদে রাতের অন্ধকারে মুসল্লিদের ওপর ইহুদিবাদী সেনাদের হামলার তীব্র নিন্দা জানিয়েছে ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসি। সংস্থাটি বলেছে, এই মসজিদ মুসল্লিদের ইবাদতের জন্য একটি বিশেষায়িত স্থান। এখানে হামলা চালানো একটি নিন্দনীয় ঘটনা। খবর আরব নিউজের

ওআইসির মহাসচিব হুসেইন ইব্রাহিম তাহা শনিবার সংস্থাটির কার্যনির্বাহী কমিটির একটি জরুরি বৈঠকে এ মন্তব্য করেন।

আল আকসা মসজিদে অব্যাহতভাবে ইসরাইলি সেনাদের বর্বরোচিত হামলার ব্যাপারে করণীয় ঠিক করতে এ বৈঠকের আয়োজন করা হয়।

তাহা বলেন, জেরুজালেম আল কুদস হচ্ছে অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডের অবিচ্ছেদ্য অঙ্গ ও ফিলিস্তিন রাষ্ট্রের রাজধানী। আর এই শহরে অবস্থিত আল আকসা মসজিদও পুরোটা ফিলিস্তিনের অংশ এবং মুসলমানদের ইবাদতের জন্য একটি বিশেষায়িত স্থান।

তিনি ওই মসজিদে রমজান মাসের ইবাদতরত মুসল্লিদের ওপর ইসরাইলি সেনাদের পাশবিক হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, এ হামলা ছিল ধর্মীয় স্থানগুলোর পবিত্রতা ও ইবাদতের স্বাধীনতার পাশাপাশি জেনেভা কনভেনশন এবং জাতিসংঘের প্রাসঙ্গিক প্রস্তাবগুলোর সুস্পষ্ট লঙ্ঘন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।