Ad: ০১৭১১৯৫২৫২২
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

ইসরাইলের গাজা অবরোধে ‘গভীরভাবে ব্যথিত’ জাতিসংঘ প্রধান

নিউজ রুম
অক্টোবর ১০, ২০২৩ ৯:০৩ অপরাহ্ণ
Link Copied!

লাখোকন্ঠ অনলাইন ডেস্কঃ জাতিসংঘ মহাসচিব এন্তোনিও গুতেরেস ইসরাইলে হামাসের হামলার নিন্দা করেছেন। একইসঙ্গে তিনি ইসরাইল গাজা উপত্যকা পুরোপুরি অবরুদ্ধ করায় ‘গভীরভাবে ব্যথিত’ বলে উল্লেখ করেছেন। সোমবার সাংবাদিকদের তিনি বলেন, এই সংঘাত শুরুর আগেই গাজা পরিস্থিতি ভয়াবহ ছিল। এখন পরিস্থিতি কেবল অবনতির দিকেই যাবে।

এর আগে ইসরাইলের প্রতিরক্ষা মন্ত্রী ইউভ গ্যালান্ট গাজা পুরোপুরি অবরোধের ঘোষণা দিয়ে বলেছেন, সেখানে খাদ্য, বিদ্যুৎ, পানি ও গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়া হবে। এ প্রেক্ষিতে গুতেরেস বলেন, আজকের ঘোষণায় আমি গভীরভাবে ব্যথিত যে ইসরাইল গাজা উপত্যকা সম্পূর্ন অবরোধ শুরু করবে, সেখানে কিছুই অনুমোদিত নয়-বিদ্যুৎ, খাদ্য কিংবা জ্বালানি কিছুই নয়।

গুতেরেস বলেছেন, এই সহিংসতা হঠাৎ উঠে আসা নয়। বাস্তবতা হলো দীর্ঘ দিনের সংঘাত থেকে এই সহিসংতার জন্ম। গত ৫৬ বছরের অবরুদ্ধতা এবং রাজনৈতিক কোন সমাধানের আশা না থাকাই এই সংঘাতের কারণ। তিনি আরো বলেন, ইসরাইলের বৈধ নিরাপত্তা উদ্বেগকে আমি স্বীকৃতি দিচ্ছি। কিন্তু একইসঙ্গে ইসরাইলকে আন্তর্জাতিক মানবিক আইন মেনেই কঠোর অভিযান পরিচালনার বিষয়টি স্মরণ করিয়ে দিচ্ছি।

জাতিসংঘ মহাসচিব গাজায় মানবিক সহায়তা প্রচেষ্টা অব্যাহত রাখারও ঘোষণা দেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।