Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

উত্তাল পাকিস্তান: দেশব্যাপী ধর্মঘটের ডাক দিলো পিটিআই

বার্তা কক্ষ
মে ১০, ২০২৩ ১১:২০ পূর্বাহ্ণ
Link Copied!

লাখোকন্ঠ আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতার করা হয়েছে। ‘অবৈধভাবে আল-কাদির ট্রাস্টকে জমি বরাদ্দ দেওয়ার’ একটি দুর্নীতি মামলায় মঙ্গলবার (৯ মে) ইসলামাবাদ হাইকোর্টের সামনে থেকে হঠাৎ করেই তাকে আটক করা হয়। প্যারামিলিটারি রেঞ্জার্সের সদস্যরা আদালতের বায়োমেট্রিক ভবনের জানালা ভেঙে ইমরানকে নিয়ে যায়।

এদিকে, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতারের প্রতিবাদে দেশব্যাপী ধর্মঘটের ডাক দিয়েছে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। আজ বুধবার সকালে দলটির নেতারা এ ডাক দেন। করাচি ভিত্তিক গণমাধ্যম ডন জানিয়েছে, পাকিস্তানের সকল নাগরিককে রাস্তায় নেমে আসতে বলেছে পিটিআই।

এদিকে পিটিআই দলের সিনিয়র নেতারা আরও ঘোষণা করেছেন, গ্রেফতারের কয়েক দিন আগে ইমরান খানের ঘোষিত সারাদেশে জনসভার সময়সূচি অপরিবর্তিত থাকবে। ইমরান খানকে গ্রেফতারের কয়েক ঘণ্টা পর পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান শাহ মেহমুদ কুরেশি, সিনেটর সাইফুল্লাহ খান, আজম স্বাতী ও এজাজ চৌধুরী, পিটিআইয়ের জ্যেষ্ঠ নেতা মুরাদ সাঈদ, আলী আমিন খান গান্দাপুর এবং হাসান নিয়াজির সমন্বয়ে গঠিত ‘জরুরি কমিটি’ একটি বৈঠক ডেকেছে।

আরও দেখুন-গ্রেফতার ইমরান খান

পিটিআইয়ের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল আসাদ উমর জানিয়েছেন, কুরেশির নেতৃত্বাধীন সাত সদস্যের কমিটি পাকিস্তানের সবচেয়ে বড় রাজনৈতিক নেতাকে গ্রেফতারের পর দলের কর্মপরিকল্পনা ঘোষণা করবে। তিনি বলেন, সারাবিশ্বকে দেখানো হচ্ছে পাকিস্তানে কোনো আইন আর অবশিষ্ট নেই।

ইসলামাবাদের উদ্দেশে রওনা হওয়ার আগে করাচি বিমানবন্দরে কুরেশি সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের লন্ডন সফরের সঙ্গে এই গ্রেফতারের সম্পর্ক আছে। এটি সাবেক প্রধানমন্ত্রীর ওপর সরকারের ‘পূর্বপরিকল্পিত হামলা’।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।