Ad: ০১৭১১৯৫২৫২২
১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

ডিসেম্বরের মধ্যেই গঙ্গার তলা দিয়ে যাত্রী নিয়ে ছুটবে মেট্রো

বার্তা কক্ষ
এপ্রিল ১৮, ২০২৩ ১২:৫০ অপরাহ্ণ
Link Copied!

স্মৃতি সামন্ত, কলকাতা: ইতিমধ্যেই গঙ্গার তলা দিয়ে মেট্রো পথে ছুটেছে মেট্রোর রেক। মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে আগামী সাত মাস ট্রায়াল রান চলবে এই পথে।

এরই মধ্যে রবিবার এক সাংবাদিক সম্মেলনে মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে আগামী ডিসেম্বর মাসের মধ্যে যাত্রীবাহী মেট্রো ছুটবে গঙ্গার তলা দিয়ে। ভারতবর্ষের মধ্যে প্রথম কলকাতায় চালু হতে চলেছে নদীর তলা দিয়ে মেট্রো। স্বপ্নের সওয়ারি হতে চান গোটা দেশবাসী। এখন শুধু প্রতীক্ষায় থাকা। স্বপ্নের জাল বুনছেন সাধারণ মানুষ। এসপ্ল্যানেড থেকে গঙ্গারতলা দিয়ে সাধারণ যাত্রীরা পৌঁছে যাবেন হাওড়ায়। আগামী কয়েক মাস চলবে ট্রাল রান। ইস্ট ওয়েস্ট মেট্রোর সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ পর্যন্ত ইতিমধ্যে চালু হয়েছে মেট্রো চলাচল। গঙ্গার তলা দিয়ে মেট্রো চালু হয়ে গেলে দুই যমজ শহর জুড়ে যাবে সহজেই। রেলবোর্ডের ইনফ্রাস্ট্রাকচার এর মেম্বার শ্রী রূপ এন শংকার রবিবার সাংবাদিক বৈঠকে বলেন মেট্রো ট্রায়াল শেষে ডিসেম্বরে মধ্যেই মেট্রো চালানোর পরিকল্পনা নেওয়া হয়েছে।

উল্লেখ্য, কিছুদিন আগে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত ইস্ট ওয়েস্ট মেট্রো পথে রেক চলে। এবার সেই পথে ট্রায়াল রানের প্রক্রিয়া শুরু। রেল বোর্ডের তরফ থেকে জানানো হল চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই সাধারণ মানুষের জন্য খুলে যেতে পারে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত ইস্ট ওয়েস্ট মেট্রো গঙ্গার নিচের পথ। তবে বউবাজার অঞ্চলের যে সমস্যা সেই সমস্যা সমাধান করে সাধারণ মানুষের জন্য পরিষেবা শুরু হতে হতে ২০২৪ এর মিডিল অর্থাৎ মধ্যবর্তী সময় হয়ে যেতে পারে। এমনটাই কিন্তু মনে করছে রেল বোর্ড। এক সাংবাদিক সম্মেলন করে এমনটাই জানালেন রেলবোর্ডের ইনফ্রাস্ট্রাকচার এর মেম্বার শ্রী রূপ এন শংকার।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।