Ad: ০১৭১১৯৫২৫২২
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

নিউইয়র্কে চীনের অঘোষিত পুলিশ স্টেশন, দুই এজেন্ট গ্রেফতার

বার্তা কক্ষ
এপ্রিল ১৮, ২০২৩ ১২:৪০ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন শীর্ষ গোয়েন্দা সংস্থা এফবিআই অভিযুক্ত চীনা দুই এজেন্টকে গ্রেফতার করেছে। এছাড়া যুক্তরাষ্ট্রের ফেডারেল প্রসিকিউটর এক ডজনের বেশি ব্যক্তির বিরুদ্ধে ‘মুখ বন্ধ  রাখা’ এবং যুক্তরাষ্ট্রে বসবাসরত চীনা ‘ভিন্ন মতাবলম্বীদের হয়রানি’ করার অভিযোগ এনেছে।

সিএনএনের খবর অনুসারে, চীনের নিয়োগ করা এজেন্টরা নিউইয়র্ক শহরে ‘অঘোষিত পুলিশ স্টেশন’ পরিচালনা করতো।

গ্রেফতারকৃত দুই এজেন্ট হলেন লু জিয়ানওয়াং এবং চেন জিনপিং। নিউইয়র্ক শহরের চায়না টাউনে তারা পুলিশ স্টেশনের কার্যক্রম পরিচালনা করতেন বলে অভিযোগ।

গ্রেফতারকৃত দুইজনই যুক্তরাষ্ট্রের নাগরিক। তাদের বিরুদ্ধে  চীনা সরকারের এজেন্ট হিসেবে কাজ করার অভিযোগ এবং ন্যায়বিচার বাধাগ্রস্ত করার অভিযোগ আনা হয়েছে।

মার্কিন অ্যাটর্নি জেনারেলের একজন মুখপাত্র জানিয়েছেন, গত বছরের সেপ্টেম্বরে এক তল্লাশি অভিযানের পর অভিযুক্ত ওই চীনা পুলিশ স্টেশন বন্ধ করে দেওয়া হয়।

গ্রেফতারকৃত দুইজনকে ২ লাখ ৫০ হাজার এবং ৪ লাখ ডলারের বন্ডের বিনিময়ে জামিন মঞ্জুর করা হয়েছে। তবে তারা মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত চীনা কনস্যুলেট এবং চীনা দূতাবাসের   আধা মাইলের মধ্যে ভ্রমণ করতে পারবেন না এবং সহযোগী ষড়যন্ত্রকারীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে পারবেন না।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।