Ad: ০১৭১১৯৫২৫২২
৩০শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ || ১৬ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

বন্দুকধারীর গুলিতে ফিলিপাইনের গভর্নরসহ ৬ জন নিহত

বার্তা কক্ষ
মার্চ ৪, ২০২৩ ৭:৪০ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: ফিলিপাইনে আঞ্চলিক গভর্নর রোয়েল দেগামোসহ ছয়জনকে গুলি করে হত্যা করেছে বন্দুকধারীরা। গুলিবিদ্ধ হয়ে আরও কয়েকজন আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার দেশটির নেগরোস ওরিয়েন্টাল প্রদেশের গভর্নর রোয়েল দেগামোর বাড়িতে এ ঘটনা ঘটে।

আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর পোশাক পরে পাম্পলোনা শহরে অবস্থিত গভর্নর রোয়েল দেগামোর বাড়ির ভেতর প্রবেশ করেন। সেখানে ঢুকেই তারা গুলি ছোড়েন। এতে গুলিবিদ্ধ হয়ে গভর্নর রোয়েলসহ ছয় জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন তার স্ত্রী।

গভর্নর দাগেমোকে তার প্রতিপক্ষরা হত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। গত মাসে ফিলিপাইনে স্থানীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনে প্রথমে নেগরোস ওরিয়েন্টেল শহরের গভর্নর হিসেবে দাগেমোর প্রতিদ্বন্দ্বি প্রার্থী জয় পান। কিন্তু পরবর্তীতে ভোট পুনর্গণনা করা হয় এবং আদালত রায় দেন দাগেমো নির্বাচিত হয়েছেন। আদালতের নির্দেশে দাগেমো গভর্নরের দায়িত্ব নেন। কিন্তু এক মাস না পেরুতেই গুলিতে প্রাণ হারিয়েছেন তিনি।

ফিলিপাইনের প্রেসিডেন্ট ফার্দিনান্দ মার্কোস এ ঘটনার নিন্দা জানিয়ে বলেছেন, ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে বিচারের মুখোমুখি করা হবে। গুলিতে নিহত গভর্নর দাগেমো প্রেসিডেন্ট ফার্দিনান্দ মার্কোসের দলীয় লোক ছিলেন।

সূত্র : আল জাজিরা



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।