Ad: ০১৭১১৯৫২৫২২
১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বের সর্ববৃহৎ প্রতিযোগিতায় ইরানি হাফেজ পেল ৮ লাখ ডলার পুরস্কার

বার্তা কক্ষ
এপ্রিল ৯, ২০২৩ ৫:৪৬ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবে অনুষ্ঠিত কোরআন ও আজান বিষয়ক সর্ববৃহৎ প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার দেওয়া হয়েছে। গত শুক্রবার এই প্রতিযোগিতার শেষ পর্বে উভয় বিভাগে ২০ বিজয়ীর হাতে ৩০ লাখ মার্কিন ডলার (১২০ কোটি সৌদি রিয়াল) পুরস্কার তুলে দেন সৌদির জেনারেল এন্টারটেইনম্যান্ট অথোরিটির (জিইএ) মহাপরিচালক তুর্কি বিন আবদুল মুহসিন আলে শেখ।

আতর আল-কালাম আয়োজিত এই প্রতিযোগিতায় ইরানের হাফেজ ইউনুস শাহমুরাদি কোরআন হিফজ বিভাগে প্রথম হয়ে ৩০ লাখ সৌদি রিয়াল (৮ লাখ মার্কিন ডলার) পুরস্কার লাভ করেন। দ্বিতীয় স্থান অর্জন করে ২০ লাখ সৌদি রিয়াল (পাঁচ লাখ ডলার) পুরস্কার লাভ করেন সৌদি আরবের আবদুল আজিজ আল-ফাকিহ। তৃতীয় হয়ে ১০ লাখ সৌদি রিয়াল পুরস্কার লাভ করেন মরক্কোর জাকারিয়া আল-জিরক।

এদিকে, আজান প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করেন ২০ লাখ সৌদি রিয়াল (পাঁচ লাখ ডলার) পুরস্কার লাভ করে সৌদি আরবের মুহাম্মদ আল-শরিফ। এতে দ্বিতীয় হয়ে ১০ লাখ সৌদি রিয়াল লাভ করেন ইন্দোনেশিয়ার জিয়াউদ্দিন বিন নিজার আলদিন। তৃতীয় হয়ে পাঁচ লাখ সৌদি রিয়াল লাভ করেন রাহিফ আল-হাজ। চতুর্থ হয়ে তিন লাখ রিয়াল লাভ করেন ব্রিটেনের ইবরাহিম আসাদ।

 

মুসলিম ওয়ার্ল্ড লিগের অংশীদারিত্বে আতর আল-কালাম প্রতিযোগিতাটি বিশ্বের সর্ববৃহৎ আয়োজন হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করে। কোরআন ও আজান বিষয়ক এ প্রতিযোগিতায় সবচেয়ে বেশিসংখ্যক দেশ থেকে প্রতিযোগীরা অংশ নেন এবং বিজয়ীদের জন্য পুরস্কার হিসেবে ছিল সর্বোচ্চ পরিমাণ অর্থ। গত জানুয়ারি থেকে শুরু হওয়া প্রতিযোগিতায় ১৬৫টি দেশের ৫০ হাজারের বেশি প্রতিযোগী অংশ নেন। বাছাইয়ের পর বিভিন্ন দেশের ৫০ প্রতিযোগী চূড়ান্ত পর্বে অংশ নেন।

সূত্র : গালফ নিউজ



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।