Ad: ০১৭১১৯৫২৫২২
১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

লিবিয়া উপকূলে দু’টি নৌকাডুবি, ৫৭ মরদেহ উদ্ধার

বার্তা কক্ষ
এপ্রিল ২৬, ২০২৩ ১১:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

লাখোকন্ঠ আন্তর্জাতিক ডেস্ক: পশ্চিম লিবিয়ার শহরের কাছে ভূমধ্যসাগরে দুটি নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনার পর অন্তত ৫৭টি মৃতদেহ উপকূলে ভেসে আসার তথ্য পাওয়া গেছে। একাধিক সূত্রের বরাত দিয়ে বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আল-জাজিরা

জীবিত উদ্ধার হওয়া এক ব্যক্তি জানিয়েছেন, স্থানীয় সময় মঙ্গলবার ইউরোপের উদ্দেশ্যে রওনা হওয়া একটি নৌকায় প্রায় ৮০ জন যাত্রী ছিল। নৌকাটি ডুবে গেলে এই দুর্ঘটনা ঘটে। নৌকা ডুবে যেতে থাকলে, তর্ক-বিতর্ক শুরু হয়। তা সত্ত্বেও নৌকা পরিচালনার দায়িত্বে থাকা ব্যক্তি নৌকা থামাননি।

উপকূলরক্ষী এক কর্মকর্তা ফাথি আল-জায়ানি জানিয়েছেন, পূর্ব ত্রিপোলির কারাবুল্লি থেকে এক শিশুসহ ১১টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, শরণার্থীরা পাকিস্তান, সিরিয়া, তিউনিসিয়া ও মিসরের।

ত্রিপোলির পশ্চিমে উপকূলীয় শহর সাবরাথার একজন রেড ক্রিসেন্ট সহায়তা কর্মী বলেছেন, পাঁচ দিন আগে লিবিয়ার উপকূলে একটি নৌকা ডুবে যাওয়ার পর কর্তৃপক্ষ ৪৬টি মৃতদেহ উদ্ধার করেছে।

সর্বশেষ গত সোমবার ১১টি মৃতদেহ উদ্ধার করা হয়। লাশগুলো কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে বলে রেড ক্রিসেন্ট ফেসবুকে নিশ্চিত করেছে।নুষ ডুবে গিয়েছিল, যা গত ছয় বছরে রেকর্ড করা তিন মাসের সময়ের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।