Ad: ০১৭১১৯৫২৫২২
১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

সুদানের রাজধানীতে ব্যাপক গোলাগুলি-বিস্ফোরণ

বার্তা কক্ষ
এপ্রিল ১৫, ২০২৩ ৫:১২ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: সুদানে সেনাবাহিনীর সঙ্গে আধাসামরিক বাহিনীর তুমুল সংঘর্ষ শুরু হয়েছে। দেশটির রাজধানী খার্তুমে ব্যাপক গোলাগুলি ও বিস্ফোরণে জড়িয়ে পড়েছে নিরাপত্তার দায়িত্বে থাকা দুই বাহিনী। শনিবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির অনলাইন প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা তাদের লাইভ প্রতিবেদনে বলছে, খার্তুমে সুদানের সেনাবাহিনী ও দেশটির প্যারামিলিটারি র‍্যাপিড সাপোর্ট ফোর্সের (আরএসএফ) মধ্যে তুমুল গোলাগুলির শব্দ শোনা গেছে।

এ ছাড়া সুদানের আর্মির সদর দপ্তর এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়েও গুলির শব্দ শোনা গেছে। বেসামরিক শাসনের এক প্রস্তাবনা নিয়ে এ উত্তেজনা বলে প্রতিবেদনে বলা হয়েছে। আরএসএফ বলছে, তারা বিমানবন্দর এবং প্রেসিডেন্টের প্রাসাদ নিয়ন্ত্রণে নিয়েছে। তবে এসব দাবির সত্যতা যাচাই করা সম্ভব হয়নি বলে বিবিসির পক্ষ থেকে বলা হয়েছে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।