Ad: ০১৭১১৯৫২৫২২
১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

সুপ্রিম কোর্টে বড় ধাক্কা শুভেন্দুর

বার্তা কক্ষ
এপ্রিল ৭, ২০২৩ ৫:১২ অপরাহ্ণ
Link Copied!

স্মৃতি সামন্ত, কলকাতা: পঞ্চায়েত ভোট মামলায় সুপ্রিম কোর্টে ধাক্কা খেলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন তিনি। বিরোধীদলনেতার সেই আবেদন খারিজ করে দিয়েছে দেশের শীর্ষ আদালত।

২০১১ সালে অন্যান্য অনগ্রসর শ্রেণি বা ওবিসি-র গণনা হয়নি বলে অভিযোগ করেছিলেন বিরোধী দলনেতা। তফসিলি জাতি এবং উপজাতির গণনা করা হলেও ওবিসি-র গণনা না হওয়ায় কিভাবে রাজ্যে পঞ্চায়েত ভোট হতে পারে সেই প্রশ্ন তুলেছিলেন। অবশ্য কমিশনের পক্ষ থেকে পাল্টা বলা হয় তারা বাড়ি বাড়ি গিয়ে এই গণনা করছে।

রাজ্য নির্বাচন কমিশনের প্রক্রিয়াকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে জনস্বার্থ মামলা করেছিলেন শুভেন্দু অধিকারী। এই মামলায় হাই কোর্ট হস্তক্ষেপ করতে রাজি হয়নি। কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ জানিয়ে দিয়েছিল, পঞ্চায়েত নির্বাচন নিয়ে এখনই কোনও হস্তক্ষেপ করবে না হাই কোর্ট।হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে মামলা করেন তিনি।

বার অ্যান্ড বেঞ্চের টুইটার অ্যাকাউন্ট থেকে জানা গিয়েছে, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ জানিয়েছে, মে মাসে পঞ্চায়েত ভোট। রাজ্য নির্বাচন কমিশন ইতিমধ্যে ভোটের প্রক্রিয়া শুরু করে দিয়েছে। এই মামলায় প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চের পর্যবেক্ষণ, ‘‘এখন তাদের ভোট করাতে কী ভাবে বাধা দেব আমরা।’’

উল্লেখ্য, রাজ্যের ওবিসি সম্প্রদায়ের গণনার প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিরোধী দলনেতা। সেই নিয়ে আদালতে যান তিনি। এই নিয়ে তৃণমূল কংগ্রেসের অভিযোগ ছিল,রাজ্যে পঞ্চায়েত ভোটের মুখোমুখি হতে ভয় পাচ্ছে বিজেপি। ভোট পিছিয়ে দেওয়ার উদ্দেশ্য নিয়েই এই মামলা করেছিল বলে মনে করছে তৃণমূল কংগ্রেস।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।