Ad: ০১৭১১৯৫২৫২২
২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট এর ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বার্তা কক্ষ
জুলাই ৫, ২০২৩ ৭:১৫ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ নিজস্ব প্রতিবেদক: যথাযথ উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে আজ বুধবার (০৫-৭-২০২৩) প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) এর ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকীর ২য় দিন পালিত হয়। ১৯৭৫ সালের ৫ জুলাই স্বাধীন বাংলাদেশের রূপকার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় গঠিত হয় প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট। ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুপুরে পিজিআর সদর দপ্তরে আগমন করলে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি এবং কমান্ডার পিজিআর তাঁকে অভ্যর্থনা জানান। এরপর একদল চৌকস গার্ড মাননীয় প্রধানমন্ত্রীকে রাষ্ট্রীয় সালাম প্রদান করেন। তারপর তিনি এই রেজিমেন্টের উপস্থিত সকল অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসারদের সাথে সাক্ষাৎ এবং কুশলাদি বিনিময় করেন। পরবর্তীতে শহিদ ক্যাপ্টেন হাফিজ হলে তিনি সকলের উপস্থিতিতে রেজিমেন্টে কর্মরত অবস্থায় নিহত শহিদ স্বজনদের সাথে সাক্ষাৎ করেন এবং তাদের মাঝে উপহার সামগ্রী বিতরণ ও অনুদান হস্তান্তর করেন।

অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী পিজিআর এর সকল সদস্যের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন। এসময় তিনি তাঁর মূল্যবান বক্তব্যে শ্রদ্ধাভরে স্মরণ করেন, প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের সকল শহিদ এবং প্রয়াত সৈনিকদেরকে, যারা কর্তব্যের প্রয়োজনে নিজেদেরকে উৎসর্গ করেছেন। বক্তব্যে তিনি পিজিআর সদস্যগণ কর্তৃক পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে যে পরিশ্রম, দক্ষতা, কর্তব্যপরায়ণতা ও ত্যাগের দৃষ্টান্ত স্থাপন করা হয়েছে তার ভূঁয়সী প্রশংসা করেন।

উল্লেখ্য যে, প্রতিষ্ঠালগ্ন থেকে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট দেশ এবং বিদেশ হতে আগত রাষ্ট্র প্রধান ও সরকার প্রধান এবং রাষ্ট্র ঘোষিত যে কোন অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের দৈহিক নিরাপত্তাসহ সকল প্রকার রাষ্ট্রাচার কার্য অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করে আসছে। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা এবং ঊধ্বর্তন সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দ।

05.07.2023-HPMs-Speech-PGR-48th-Founding-Anniversary-Moon-Final



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।