Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ || ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

মহান বিজয় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে / আগত ভারতীয় এবং রাশিয়ান বীর যোদ্ধাগণের সাথে সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ

নিউজ রুম
ডিসেম্বর ১৭, ২০২৩ ৮:৪৯ অপরাহ্ণ
Link Copied!

আইএসপিআরঃ মহান বিজয় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে আগত ভারতীয় এবং রাশিয়ান বীর যোদ্ধাগণ আজ রবিবার (১৭ ডিসেম্বর ২০২৩) সেনাবাহিনী সদর দপ্তরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাতকালে সেনাবাহিনী প্রধান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী বীর যোদ্ধা ভারতীয় মিত্রবাহিনীর সকল সদস্যদের অবদান কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। এ সময় মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণকারী ভারতীয় সাবেক সেনা কর্মকর্তাগণের পক্ষ থেকে প্রতিনিধি দলের প্রধান আবেগভরে তাঁদের স্মৃতি রোমন্থন করেন এবং এই অভ্যর্থনা ও সম্মান প্রাপ্তির জন্য বাংলাদেশ এবং বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা পুনর্ব্যক্ত করেন। পাশাপাশি স্বাধীনতা যুদ্ধকালীন এবং স্বাধীনতাত্তোর সহায়তা প্রদানের জন্য সেনাবাহিনী প্রধান রাশিয়ার অবদান শ্রদ্ধাভরে স্মরণ করেন। এ সময় রাশিয়ান প্রতিনিধি দলের প্রধান মহান বিজয় দিবস-২০২৩ উদযাপনে তাঁদেরকে আমন্ত্রণ জানানোর জন্য বাংলাদেশ এবং বাংলাদেশ সেনাবাহিনীকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এর আগে ভারতীয় এবং রাশিয়ান সশস্ত্র বাহিনীর প্রতিনিধি দল ঢাকা সেনানিবাসস্থ শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদৎ বরণকারী সশস্ত্র বাহিনীর শহিদ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও, আগত অতিথিবৃন্দ গতকাল সন্ধ্যায় (১৬ ডিসেম্বর ২০২৩) বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের আমন্ত্রণে ঢাকা সেনানিবাসস্থ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে ভারতীয় এবং রাশিয়ান সশস্ত্র বাহিনীর প্রতিনিধি দলের সম্মানে আয়োজিত বিশেষ নৈশভোজে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, সফরকালে প্রতিনিধি দলটি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর, মুক্তিযুদ্ধ জাদুঘর ও বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন করবেন। সফর শেষে তাঁরা আগামী ১৯ ডিসেম্বর ২০২৩ তারিখ নিজ নিজ দেশে প্রত্যাবর্তন করবে



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।