Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ || ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

আর্মি অর্ডন্যান্স কোরের / ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত হলেন বাংলাদেশ অর্ডন্যান্স ফ্যাক্টরি এর কমান্ড্যান্ট

নিউজ রুম
ডিসেম্বর ১৯, ২০২৩ ৮:১৫ অপরাহ্ণ
Link Copied!

আইএসপিআর: বাংলাদেশ সেনাবাহিনীর আর্মি অর্ডন্যান্স কোরের ৯ম ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত হলেন বাংলাদেশ অর্ডন্যান্স ফ্যাক্টরি এর কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ মাকসুদুল হক, বিএসপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল। রাজেন্দ্রপুর সেনানিবাসে অবস্থিত অর্ডন্যান্স সেন্টার এন্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে আজ মঙ্গলবার (১৯ ডিসেম্বর ২০২৩) সামরিক রীতি ও ঐতিহ্য মেনে এ অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়।

অভিষেক অনুষ্ঠানে আর্মি অর্ডন্যান্স কোরের জ্যেষ্ঠতম অধিনায়ক এবং মাস্টার ওয়ারেন্ট অফিসার বাংলাদেশ অর্ডন্যান্স ফ্যাক্টরি এর কমান্ড্যান্টকে গৌরবমন্ডিত ‘কর্নেল কমান্ড্যান্ট র‌্যাংক-ব্যাজ’ পরিয়ে দেন।

অনুষ্ঠানের শুরুতে নবনিযুক্ত কর্নেল কমান্ড্যান্ট প্যারেড স্কয়ারে পৌঁছালে তাঁকে আনুষ্ঠানিক অভিবাদন জানানো হয়। এ সময় আর্মি অর্ডন্যান্স কোরের একটি চৌকস দল তাঁকে ‘গার্ড অব অনার’ প্রদান করে। এর মাধ্যমে বাংলাদেশ অর্ডন্যান্স ফ্যাক্টরি এর কমান্ড্যান্ট ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে ঐতিহ্যবাহী সামরিক রীতি অনুযায়ী আর্মি অর্ডন্যান্স কোরের অভিভাবকের দায়িত্ব গ্রহণ করলেন।

অনুষ্ঠানে নবনিযুক্ত কর্নেল কমান্ড্যান্ট উপস্থিত সকলের উদ্দেশ্যে তাঁর দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। বক্তব্যের শুরুতেই তিনি স্বাধীনতার মহান স্থপতি এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। একই সাথে তিনি স্মরণ করেন মহান স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী আর্মি অর্ডন্যান্স কোরের বীর সেনানীসহ সকল বীর মুক্তিযোদ্ধাদের।

এ সময় তিনি সেনাবাহিনীর রীতি-নীতির প্রতি শ্রদ্ধা রেখে দৃঢ়তা, পেশাগত দক্ষতা এবং সর্বোপরি দলগত প্রচেষ্টার মাধ্যমে দেশ ও জাতি গঠনে যেকোন দায়িত্ব পালনে আর্মি অর্ডন্যান্স কোরের সকল সদস্যদের নিরলস প্রচেষ্টা অব্যাহত রাখার জন্য নির্দেশনা প্রদান করেন।

অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ, অন্যান্য অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার, অন্যান্য পদবির সেনাসদস্য এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।