Ad: ০১৭১১৯৫২৫২২
২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক এর / জাতীয় দিবস প্যারেডে বাংলাদেশি কন্টিনজেন্টের অংশগ্রহণ

নিউজ রুম
ডিসেম্বর ১৯, ২০২৩ ৮:১০ অপরাহ্ণ
Link Copied!

আইএসপিআর: সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক এর জাতীয় দিবস প্যারেডে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ স্পেশাল ফোর্স কন্টিনজেন্ট-৮ এর ২৬ সদস্যের একটি দল গত ০১ ডিসেম্বর ২০২৩ তারিখে প্যারেডে অংশগ্রহণ করেন।

উক্ত প্যারেডে প্রধান অতিথি হিসেবে সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক এর মহামান্য রাষ্ট্রপতি ফস্টিন-আরচাংগে তৌদেরা এবং সেনাপ্রধান জেনারেল যেফিরিন মামাদৌ উপস্থিত থেকে প্যারেডের অভিবাদন গ্রহণ করেন। এ সময় সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক এর মহামান্য রাষ্ট্রপতি ফস্টিন-আরচাংগে তৌদেরা বাংলাদেশের শান্তিরক্ষী কন্টিনজেন্টকে জাতীয় দিবস প্যারেডে অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য যে, সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক এর জাতীয় দিবস প্যারেডে বাংলাদেশ ছাড়াও সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক এর ৪৮টি কন্টিনজেন্ট অংশগ্রহণ করে। এই দিনটি উদযাপন উপলক্ষে সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক এর সশস্ত্র বাহিনীতে ব্যবহৃত বিভিন্ন অস্ত্র সরঞ্জামাদি এবং বিভিন্ন আর্মাড ভেহিক্যাল সর্বসাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত রাখা হয়।

উক্ত প্যারেডে ইউনাইটেড নেশনস মাল্টিডাইমেনশনাল ইন্টিগ্রেটেড স্ট্যাবিলাইজেশন মিশন ইন দি সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক (মিনুস্কা) এর ফোর্স কমান্ডার এবং বিভিন্ন দেশের কূটনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।