Ad: ০১৭১১৯৫২৫২২
১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০২৩

নিউজ রুম
নভেম্বর ২৯, ২০২৩ ৬:৪১ অপরাহ্ণ
Link Copied!

আইএসপিআর: ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২৩ ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০২৩ এর গ্র্যাজুয়েশন নৈশভোজ ব্যাংকুয়েট হল, আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্স, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হয়। ন্যাশনাল ডিফেন্স কলেজের ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট এয়ার ভাইস মার্শাল মুঃ কামরুল ইসলাম, বিবিপি, বিএসপি, জিইউপি, এনএসডবিউসি, এএফডবিউসি, পিএসসি, পিডি(পি) প্রধান অতিথি হিসেবে নৈশভোজে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রারম্ভে প্রধান অতিথি কোর্সে অংশগ্রহণকারী সকল দেশী ও বিদেশী কোর্স মেম্বারগণকে সফলতার সাথে কোর্স সম্পন্ন করার জন্য আন্তরিক অভিনন্দন জানান এবং কোর্সের সাথে সম্পৃক্ত সকল ফ্যাকাল্টি মেম্বার ও ষ্টাফ অফিসারগণকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি তার ভাষণে এনডিসির উন্নয়ন ও অগ্রগতির লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর সদয় পৃষ্ঠপোষকতা ও দিকনির্দেশনার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্সে অংশগ্রহণকারী সশস্ত্রবাহিনী, বেসামরিক প্রশাসন ও বিদেশী কোর্স মেম্বারদের পক্ষ থেকে সিনিয়র কোর্স মেম্বারগণ বক্তব্য প্রদান করেন। কোর্স কার্যক্রমে সার্বিক সহযোগিতার জন্য তারা এনডিসির কমান্ড্যান্ট, সকল ফ্যাকাল্টি, ষ্টাফ অফিসার ও সংশ্লিষ্ট সকলকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন ।

এ বছর বাংলাদেশ সশস্ত্র বাহিনী থেকে ৪৩ জন, বেসামরিক প্রশাসনের ১৩ জন এবং বন্ধুপ্রতীম ১৭টি দেশের ২৯ জনসহ সর্বমোট ৮৫ জন কোর্স মেম্বার ন্যাশনাল ডিফেন্স কোর্স ২০২৩ এ অংশগ্রহণ করেন। অপর দিকে বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনী থেকে ৫৬ জন কোর্স মেম্বার আর্মড ফোর্সেস ওয়ার কোর্স ২০২৩ সম্পন্ন করেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।