Ad: ০১৭১১৯৫২৫২২
১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

প্রয়াস ঢাকার বিশেষ শিশুদের আঁকা ছবি ও হস্তশিল্প প্রদর্শনী-২০২৩ অনুষ্ঠিত

বার্তা কক্ষ
আগস্ট ২৭, ২০২৩ ১১:১৪ অপরাহ্ণ
Link Copied!

লাখোকন্ঠ অনলাইন ডেস্ক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মোঃ আতিকুল ইসলাম শিল্পকলা একাডেমিতে আজ রবিবার (২৭ আগস্ট ২০২৩) বাংলাদেশ সেনাবাহিনীর পৃষ্ঠপোষকতায় পরিচালিত প্রয়াস বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠানের বিশেষ শিশুদের আঁকা ছবি ও হস্তশিল্প প্রদর্শনী-২০২৩ এর উদ্বোধন এবং ‘স্বপ্নচিত্রে প্রয়াস’ ছবির মোড়ক উম্মোচন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষার্থীদের সাথে ফটোসেশনে অংশগ্রহণ ছাড়াও শিক্ষার্থীদের তৈরি আঁকা ছবি ও হস্তশিল্প পরিদর্শন করেন। এসময় তিনি বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের আঁকা ছবি ও হস্তশিল্প প্রদর্শনীর ভূয়সী প্রশংসা করেন।

মাননীয় প্রধান অতিথি তাঁর বক্তব্যে প্রয়াসের বহুমুখী কার্যক্রমকে আরও ত্বরান্বিত করতে সমাজের বিত্তবান ব্যক্তিসহ সকলকে এগিয়ে আসার আহবান জানান। এছাড়াও, এই সকল শিশুদের সমাজে বিভিন্ন ক্ষেত্রে কর্মসংস্থানের সুযোগ প্রদানের আশ্বাস প্রদান করেন।

এছাড়াও, অন্যান্যদের মধ্যে অনুষ্ঠানে কেন্দ্রীয় প্রয়াসের অধ্যক্ষ, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, অভিভাবকমন্ডলী , বরেণ্য চিত্রশিল্পী, বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, গণমাধ্যম ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

একটি আদর্শ বিশেষায়িত প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠালগ্ন থেকে প্রয়াস জাতীয় ও আন্তর্জাতিক পরিমÐলে ব্যাপক সুনাম অর্জন করেছে। এ পর্যন্ত আন্তর্জাতিক অঙ্গণে প্রয়াস এর কৃতি শিক্ষার্থীরা সর্বমোট ৪৯টি স্বর্ণ, ১৯টি রৌপ্য ও ১১টি ব্রোঞ্জ পদক অর্জন করছে, যা দেশের জন্য অনন্য অর্জন। বর্তমানে প্রয়াসের অনেক শিক্ষার্থীগণ বৃত্তিমূলক প্রশিক্ষণ শেষে বিভিন্ন কর্মমূখী পেশায় নিয়োজিত রয়েছে। উল্লেখ্য, প্রয়াস বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠানের বিশেষ শিশুদের আঁকা ছবি ও হস্তশিল্পের প্রদর্শনী ০৩ দিনব্যাপী বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে চলবে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।