Ad: ০১৭১১৯৫২৫২২
১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

মির্জা ফখরুল ইসলামকে অন্যায়ভাবে গ্রেফতার করেছে-অধ্যাপক মুজিবুর

নিউজ রুম
অক্টোবর ২৯, ২০২৩ ১০:৩২ অপরাহ্ণ
Link Copied!

ইমরুল হাসান, নিজস্ব প্রতিবেদকঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে অন্যায়ভাবে আটক করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান ২৯ অক্টোবর এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, “জনগণের অধিকার আদায়ের আন্দোলন বানচাল করার হীন উদ্দেশে ২৯ অক্টোবর সকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সরকার অন্যায়ভাবে গ্রেফতার করেছে। ফ্যাসিস্ট সরকারের জুলুম-নির্যাতনের স্বীকার জনগণের পিঠ দেয়ালে গিয়ে ঠেকেছে।”

“জামায়াত ও বিএনপির ২৮ অক্টোবরের মহাসমাবেশে এবং অন্যান্য বিরোধীদলের সমাবেশে জনতার ঢল দেখে সরকার খেই হারিয়ে ফেলেছে। ক্ষমতা হারানোর ভয়ে তারা দিশেহারা হয়ে পড়েছে। জনসমর্থনহীন জালেম সরকার জোর করে ক্ষমতায় টিকে থাকার জন্য জামায়াতসহ বিরোধী দলের নেতাকর্মীদের গণহারে গ্রেফতার করছে। তারই ধারাবাহিকতায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতার করা হয়েছে। আমি এই গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে আমি জনাব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নিঃশর্ত মুক্তি দাবি করছি।”

অপর এক বিবৃতিতে ভারপ্রাপ্ত আমীর জামায়াত ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেন, “জনগণের অধিকার আদায়ের আন্দোলন বানচাল করার হীন উদ্দেশে ২৮ অক্টোবর মৌলভীবাজার জেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মাওলানা আব্দুর রহমান এবং গত দুই দিনে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের চার শতাধিক নেতাকর্মীকে সরকার অন্যায়ভাবে গ্রেফতার করেছে।”

২৯ অক্টোবর রবিবার সকালে নিজ কর্মস্থল মাদ্রাসা থেকে খুলনা জেলা নায়েবে আমীর মাওলানা কবিরুল ইসলামকে পুলিশ বিনা কারণে গ্রেফতার করে নিয়ে গিয়েছে। এভাবে নেতাকর্মীদের গ্রেফতার করে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে জেলে ঢুকিয়ে জনগণের আন্দোলন অতীতে যেমন কোনো সরকার দমন করতে পারেনি, তেমনি বর্তমান সরকারও পারবে না। আমি সরকারের এই সব অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

তিনি আরও বলেন, “ঢাকায় বেড়াতে আসা সাধারণ মানুষ এবং রিক্সা ও বিভিন্ন কল-কারখানার শ্রমিকদেরকে বিনা কারণে গ্রেফতার করে সরকার জেলে ঢুকাচ্ছে। সরকার গোটা দেশটাকেই আজ একটি বৃহৎ জেলখানায় পরিণত করেছে।”

স্বররাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল কয়েকদিন আগে স্বীকার করেছেন যে, “দেশের কারাগারগুলোতে ধারণ ক্ষমতার দ্বিগুণেরও অধিক সংখ্যক বন্দিকে ঠাসাঠাসি করে রাখা হয়েছে। যে কারণে বন্দিরা ঠিকমত খাবার পাচ্ছে না, চাহিদা অনুযায়ী পানিও পাচ্ছে না। তারা মানবেতর জীবন যাপন করছে। এ অবস্থায় কোনো দেশ চলতে পারে না।”

তিনি বলেন, “জনগণের দাবি অবৈধ জাতীয় সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয়-নিরপেক্ষ কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে অবাধ, নিরপেক্ষ, স্বচ্ছ, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা করা। সরকার যত তাড়াতাড়ি এ দাবি মেনে নিবে, দেশের জন্য ততই কল্যাণকর হবে। তাই জনগণের কেয়ারটেকার সরকারের দাবি মেনে নিয়ে দেশকে বর্তমান সংকট থেকে উদ্ধার করার জন্য আমি সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।”

সেই সাথে মৌলভীবাজার জেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মাওলানা আব্দুর রহমান এবং জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরসহ বিরোধীদলের গ্রেফতারকৃত সকল নেতাকর্মী ও সাধারণ জনগণকে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য তিনি সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।