Ad: ০১৭১১৯৫২৫২২
১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

আর্জেন্টিনার পর এবার ঢাকায় দূতাবাস খুলবে মেক্সিকো

বার্তা কক্ষ
মার্চ ৪, ২০২৩ ১০:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:  আর্জেন্টিনার পর এবার ঢাকায় দূতাবাস খুলতে যাচ্ছে লাতিন আমেরিকার আরেক দেশ মেক্সিকো। দেশটি চলতি বছরের দ্বিতীয়ার্ধে বাংলাদেশে দূতাবাস খোলার সম্ভাবনা রয়েছে। শুক্রবার (৩ মার্চ) মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের ওয়েবসাইটে ঢাকায় দেশটির দূতাবাস খোলার ঘোষণা দেয়।

ঘোষণায় মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, নয়াদিল্লিতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন মেক্সিকোর পররাষ্ট্রসচিব মার্সেলো এব্রার্ড এবং এ বছরের দ্বিতীয়ার্ধে বাংলাদেশে মেক্সিকোর দূতাবাস খোলার ঘোষণা দেন।

মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, ১৭০ মিলিয়নের দেশটি বর্তমানে মধ্য এশিয়া অঞ্চলের গুরুত্বপূর্ণ দেশ। মেক্সিকো বাংলাদেশের সঙ্গে ব্যবসা সহযোগিতা বাড়াতে আগ্রহী, বিশেষ করে ওষুধ, কৃষি এবং প্রযুক্তি খাতে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের দেওয়া তথ্য বলছে, চলতি মাসের ৭ থেকে ৯ মার্চ একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল নিয়ে ঢাকা সফর করার কথা ছিলো মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো এবরার্ড কাসাউবোনের। তবে হঠাৎ করেই সফরটি স্থগিত করে দেশটি। তবে আশা করা হচ্ছে, চলতি বছরের সেপ্টেম্বরের দিকে প্রতিনিধিদল নিয়ে ঢাকা সফর করবেন মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী। সে সময় দেশটি ঢাকায় দূতাবাস চালু করবে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।