Ad: ০১৭১১৯৫২৫২২
১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

দুটি দলকে নিবন্ধনের জন্য চূড়ান্ত / গণ অধিকার পরিষদ ও এবি পার্টিসহ ১০ দল নিবন্ধনের সংক্ষিপ্ত তালিকা থেকে বাদ

বার্তা কক্ষ
জুলাই ১৬, ২০২৩ ৩:১২ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক: কয়েক দফা যাচাই-বাছাই শেষে প্রাথমিক বাছাইয়ে টিকে আসা এক ডজন দলের মধ্যে মাঠ পর্যায়ের তথ্য নেওয়ার পর দুটি দলকে নিবন্ধনের জন্য চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন। দল দুটি হলো ‘বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন’ ও ‘বাংলাদেশ সুপ্রিম পার্টি’।

অন্যদিকে ‘আমার বাংলাদেশ (এবি) পার্টি’, ‘গণ অধিকার পরিষদ’ ও ‘নাগরিক ঐক্য’সহ বাকি ১০টি দলকে সংক্ষিপ্ত তালিকা থেকে বাদ দিয়েছে নির্বাচন কমিশন। রবিবার দুপুরে নির্বাচন ভবনে কমিশনের বৈঠক শেষে নির্বাচন কমিশন সচিব সাংবাদিকদের এ তথ্য জানান।

এর আগে, রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পেতে ৯৩টি আবেদনের বিপরীতে, ১২টি দলকে প্রাথমিক বাছাই করেছিল নির্বাচন কমিশন। নিবন্ধনপ্রত্যাশী ১২টি রাজনৈতিক দলের তথ্য মাঠ পর্যায়ে যাচাই করা হবে বলে গত ১১ এপ্রিল জানিয়েছিলেন নির্বাচন কমিশনের সচিব মো. জাহাঙ্গীর আলম।

 

সেই ১২টি দল হচ্ছে: এবি পার্টি (আমার বাংলাদেশ পার্টি), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম), বাংলাদেশ হিউম্যানিস্ট পার্টি (বিএইচপি), গণ অধিকার পরিষদ, নাগরিক ঐক্য, বাংলাদেশ সনাতন পার্টি (বিএসপি), বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি), বাংলাদেশ লেবার পার্টি, বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টি (বিএমজেপি), বাংলাদেশ পিপলস পার্টি (বিপিপি), ডেমোক্রেটিক পার্টি এবং বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টি (বিএলডিপি)।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।