Ad: ০১৭১১৯৫২৫২২
১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

ঢাকায় পৌঁছেছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী

বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ২৭, ২০২৩ ১২:৩৩ অপরাহ্ণ
Link Copied!

ঢাকায় এসে পৌঁছেছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো। আজ সোমবার সকাল ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান  বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

গত নভেম্বর-ডিসেম্বরে ফুটবল বিশ্বকাপের সময় আর্জেন্টিনার প্রতি নিঃস্বার্থ ভালোবাসা ও সমর্থনের কারণে বাংলাদেশকে নতুন করে চিনেছে বুয়েনস এইরেস। বিশ্বকাপ ফুটবলকে ঘিরে দুই দেশের নতুন করে কূটনীতি ও যোগাযোগের পর আবার দেশটির দূতাবাস চালু হচ্ছে।

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো দূতাবাস চালু করতে পারেন। আজ বিকালে ঢাকার বনানীর বি ব্লকের ২৩ নম্বর সড়কের ৫০ নম্বর প্লটের একটি ভবনে উদ্বোধন হতে পারে আর্জেন্টিনা দূতাবাস।

কূটনৈতিক সূত্রগুলো বলছে, আকাশি-সাদা পতাকা আর জার্সির প্রতি আগ্রহ, বিশ্বকাপের ম্যাচগুলোতে আর্জেন্টিনা ফুটবল দলের প্রতিটি গোলের সরব উদযাপন আর জয়ের পর বাঁধভাঙা উল্লাস দৃষ্টি এড়ায়নি আর্জেন্টিনার। বাংলাদেশের জনসমর্থনই আর্জেন্টিনা সরকারকে আবার এ দেশে দূতাবাস খুলতে উদ্বুদ্ধ করেছে।

উল্লেখ্য, আর্জেন্টাইন লেখক ভিক্টোরিয়া ওকাম্পো মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের জোরালো সমর্থক ছিলেন। আর্জেন্টিনার সঙ্গে বাংলাদেশের আনুষ্ঠানিক কূটনৈতিক সম্পর্কের শুরু ১৯৭২ সালে। এরপর ঢাকায় আর্জেন্টিনা দূতাবাস খুললেও ১৯৭৮ সালে বন্ধ করে দেওয়া হয়। এরপর ভারতের নয়াদিল্লিতে আর্জেন্টিনা দূতাবাস থেকেই বাংলাদেশের সঙ্গে সম্পর্ক দেখভাল করে আসছে আর্জেন্টিনা।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।