Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

দুদক সচিবের সাথে বৈঠক করলেন মার্কিন প্রতিনিধিদল

বার্তা কক্ষ
আগস্ট ৬, ২০২৩ ৬:৩৫ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ নিজস্ব প্রতিবেদক: মার্কিন পররাষ্ট্র দপ্তরের বৈশ্বিক দুর্নীতি দমনবিষয়ক সমন্বয়ক রিচার্ড নেফিউ এবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মাহবুব হোসেনের সঙ্গে বৈঠক করেছেন। রবিবার (৬ আগস্ট) বেলা ৩টা ৪০ মিনিটে রিচার্ড নেফিউর নেতৃত্বাধীন তিন সদস্যের একটি প্রতিনিধিদল দুদক প্রধান কার্যালয়ে যান। পরে প্রতিনিধিদলটি দুদক সচিবের কক্ষে বৈঠক করেন।

যুক্তরাষ্ট্রের উপদেষ্টা পর্যায়ের কাজ হচ্ছে অর্থ পাচার রোধ ও দুর্নীতি দমন করা। গত বছর বৈশ্বিক দমনবিষয়ক দুর্নীতি সমন্বয়কের দায়িত্ব নেওয়ার পর বিশ্বের বিভিন্ন অঞ্চল সফরে করেন রিচার্ড নেফিউ। দক্ষিণ এশিয়া অঞ্চলে সফরের অংশ হিসেবে বাংলাদেশও তার অন্তর্ভুক্ত রয়েছে। তারই ধারাবাহিকতায় তিনি ঢাকায় এসেছেন।

তিনদিনের এই সফরে দুর্নীতি দমন কমিশন ছাড়াও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, দুর্নীতি দমন নিয়ে কাজ করে এমন সরকারি, বেসরকারি সংস্থার সঙ্গে বৈঠকের কথা রয়েছে প্রতিনিধি দলটির।

গত ৫ জুলাই রিচার্ড নেফিউকে যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের গ্লোবাল অ্যান্টি-করাপশন কো-অর্ডিনেটর হিসেবে নিযুক্ত করা হয়। তিনি সরাসরি মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সংযুক্ত। স্টেট ডিপার্টমেন্টে যোগদানের আগে রিচার্ড নেফিউ কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর গ্লোবাল এনার্জি পলিসিতে সিনিয়র ফেলো হিসেবে কাজ করেছেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।