Ad: ০১৭১১৯৫২৫২২
২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

দ্বাদশ সংসদ নির্বাচনে ১৪ সেপ্টেম্বরের পর ভোটার হওয়ার জন্য আবেদন নয়

নিউজ রুম
সেপ্টেম্বর ৭, ২০২৩ ৭:০৬ অপরাহ্ণ
Link Copied!

অনলাইন ডেস্কঃ আপনি যদি ১২ তম জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে চান, আপনাকে ১৪ সেপ্টেম্বরের মধ্যে ভোটার হওয়ার জন্য আবেদন করতে হবে। এর পরে আপনি যদি আবেদন করেন তবে আপনি পরবর্তী সংসদ নির্বাচনে ভোট দিতে পারবেন না। এই সময়ের মধ্যে নির্বাচনী এলাকা পরিবর্তনের আবেদনও করা যাবে। জাহাঙ্গীর আলম নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম।

সচিব বলেন, ভোটার নিবন্ধন আইন অনুযায়ী প্রতিবছর ২ মার্চ আগের বছরের হালনাগাদ ভোটার তালিকা প্রকাশ করা হয়। এরই ধারাবাহিকতায় ২০২৩ সালের ২ মার্চ আমরা আগের বছরের ভোটার তালিকা প্রকাশ করি। যেহেতু ১২ তম জাতীয় সংসদ নির্বাচন ডিসেম্বরের শেষ সপ্তাহে বা জানুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে, তাই যারা ১ জানুয়ারী, ২০২৩ এ ভোট দেওয়ার যোগ্য হয়েছিলেন কিন্তু ভোট দিতে পারেননি, তাদের ভোট দেওয়ার সুযোগ দেওয়া হবে।

তিনি বলেন, এই সময়ের মধ্যে কেউ ভোটার এলাকা পরিবর্তন করতে চাইলে তারাও আবেদন করতে পারবেন। এই আবেদন ১৪ সেপ্টেম্বরের মধ্যে করতে হবে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।