Ad: ০১৭১১৯৫২৫২২
১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

নির্বাচিত সরকার নির্বাচিত সরকারের কাছ থেকে ক্ষমতা নেবে: প্রধানমন্ত্রী

নিউজ রুম
সেপ্টেম্বর ৩০, ২০২৩ ৮:১৭ অপরাহ্ণ
Link Copied!

লাখোকন্ঠ অনলাইন ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘এখন ভোটের অধিকার জনগণের হাতে। কাজেই নির্বাচিত সরকারই নির্বাচিত সরকারের কাছ থেকে ক্ষমতা গ্রহণ করবে। এখন আমাদের সংবিধানও জনগণের ভোটাধিকার সুরক্ষিত করে। জনগণ যাদের ভোট দেবে তারাই সরকার গঠন করবে।

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের বিষয়ে বিএনপির দাবি সম্পর্কে এক প্রশ্নের জবাবে শনিবার সম্প্রচারিত ভয়েস অফ আমেরিকা (VoA) বাংলা সার্ভিসকে দেওয়া এক সাক্ষাৎকারে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এই মন্তব্য করেন।

সাক্ষাৎকারকারী প্রধানমন্ত্রীকে সম্পূরক প্রশ্ন করেন, ‘আপনি বলছেন সংবিধানে তত্ত্বাবধায়ক সরকারের কোনো সুযোগ নেই। কিন্তু সংবিধান সংশোধন করার জন্য সংসদে তো আপনার প্রয়োজনীয় সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। আপনি কি সংবিধান পরিবর্তন করে সিজি আনার কোনো উদ্যোগ নেবেন? নাকি বিরোধী দলের সঙ্গে কোনো আলোচনা করবেন?’

শেখ হাসিনা এর জবাবে বলেন, ‘একসময় তারা (বিএনপি) তত্ত্বাবধায়ক সরকারের বিরোধিতা করত, এখন তারা দাবি করছে।

তবে ভবিষ্যতে তারা কী করবে তা নিশ্চিত নয়। তা ছাড়া এই (সিজি) ব্যবস্থাকে ধ্বংস করেছে বিএনপি। হাইকোর্টের বিচারকদের বয়স বাড়ানো, ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার দিয়ে ভোটার তালিকা তৈরিসহ নিজেদের ইচ্ছামতো সরকার বসাতে নানা অপকর্ম করেছে। এর কোনোটাই কাজ করেনি, কারণ মানুষ এটা মেনে নেয়নি।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব―এই স্লোগান আমার দেওয়া। আমি এভাবে মানুষকে উদ্বুদ্ধ করেছি। সে ক্ষেত্রে ভোট নিয়ে হঠাৎ স্যাংশন দেওয়ার কোনো যুক্তি আছে বলে আমি মনে করি না। দ্বিতীয় কথা হচ্ছে, আমাদের দেশের আইন অনুযায়ী আমার কোনো আইন-শৃঙ্খলা বাহিনীর সংস্থার কেউ যদি কোনো অন্যায় করে তার কিন্তু বিচার হয়। এই বিচারে কিন্তু কেউ রেহাই পায় না।

খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার বিষয়ে শেখ হাসিনা বলেন, ‘পৃথিবীর কোনো দেশ দণ্ডিত আসামিকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে পেরেছে? পৃথিবীর কোনো দেশ দেবে? তাদের যদি চাইতে হয়, তা হলে আবার আদালতে যেতে হবে। আদালতের কাছ থেকে অনুমতি নিতে হবে। আদালতের কাজে আমাদের হস্তক্ষেপের কোনো সুযোগ নেই।’

সাক্ষাৎকারে তিনি দাবি করেন, ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর জাতীয় বা স্থানীয় সরকার নির্বাচন সব নির্বাচনই সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। তিনি বলেন, “এই নির্বাচনে জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে। এই নির্বাচনগুলো নিয়ে অনেকেই প্রশ্ন তোলার চেষ্টা করেছেন, কিন্তু বাস্তবতা হচ্ছে বাংলাদেশের মানুষ তাদের ভোটাধিকারের ব্যাপারে সব সময় সচেতন। আমার দেশের মানুষ তাদের ভোট দিতে দেয় না। কেউ ভোট চুরি করলে ক্ষমতায় থাকবেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।