Ad: ০১৭১১৯৫২৫২২
১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

ভারত-বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও গভীর হবে: ভারতীয় হাইকমিশনার

বার্তা কক্ষ
এপ্রিল ১৬, ২০২৩ ৭:৪৩ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক: ভারত ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্ব ও পারস্পারিক সহযোগিতার ওপর জোর দিয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা বলেছেন, আগামীতে এই সম্পর্ক আরও গভীর হবে। রবিবার কুষ্টিয়া শহরের এনএস রোডে জেলা পরিষদের অস্থায়ী কার্যালয়ের নিচে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রণয় কুমার ভার্মা বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্কের জন্য ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে দুই দেশের মানুষ আত্মত্যাগ করেছেন। বাংলাদেশ ও ভারতের উন্নয়নের এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অব্যাহত থাকবে।কুষ্টিয়ায় ভারতীয় সেন্টার চালু হওয়ায় অত্যন্ত খুশী জানিয়ে প্রণয় কুমার ভার্মা বলেন, কুষ্টিয়ায় ভিসা সেন্টার চালুর এ অনুষ্ঠানে থাকতে পেরে আমি অত্যন্ত খুশী। সময়ের সঙ্গে সঙ্গে আরও সুবিধা যোগ হবে। এটি চলমান প্রক্রিয়া। ভারত ভ্রমণে আগ্রহী বাড়ার সঙ্গে ভিসা প্রক্রিয়া আরও উন্নত হবে।তিনি বলেন, ভিসা প্রক্রিয়ায় আমরা দিন দিন উন্নত করছি। ৫ থেকে ১০ বছর আগের সঙ্গে তুলনা করে দেখলে বুঝতে পারবেন আমরা কতটুকু উন্নতি করেছি। আমরা আশা করি সামনের দিনে ভিসা প্রক্রিয়া আরও ভালো অবস্থায় পৌঁছবে।

অনুষ্ঠানে অংশ নিয়ে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, ভারত-বাংলাদেশ বন্ধুপ্রতিম প্রতিবেশী রাষ্ট্র। দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক বিরাজমান।তিনি বলেন, কুষ্টিয়া ভারতীয় ভিসা সেন্টার চালু করায় ভারতীয় হাইকমিশনার ও ভারতকে ধন্যবাদ। আগে ভারতের ভিসার জন্য যশোর অথবা রাজশাহী যেতে হতো। কুষ্টিয়ায় ভিসা সেন্টার চালু হওয়াতে আশপাশের ৫টি জেলার মানুষের সুবিধা হয়েছে।

ভিসা কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খান, কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান প্রমুখ।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।