Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

রমজানে দ্রব্যমূল্য সহনীয় রাখতে আপ্রাণ চেষ্টায় সরকার: বাণিজ্যমন্ত্রী

বার্তা কক্ষ
এপ্রিল ৮, ২০২৩ ১০:৪৩ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধির ফলে দেশেও পণ্যমূল্য বেড়েছে জানিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, রমজানে দ্রব্যমূল্য সহনীয় রাখতে সরকার আপ্রাণ চেষ্টা করছে।

শনিবার (৮ এপ্রিল) দুপুরে পঞ্চগড় সদর উপজেলার দাড়িয়াপাড়ায় নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিত্তি স্থাপন ও নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

টিপু মুনশি বলেন, ইংল্যান্ডের মতো দেশে তিনটির বেশি টমেটো না কিনতে নিয়ম করা হয়েছে। সেই হিসেবে আমরা ভালো আছি। রমজানে দ্রব্যমূল্য সহনীয় রাখতে আমরা আপ্রাণ চেষ্টা করছি।

চিকিৎসা সেবা নিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, এক হাজার শয্যার আন্তর্জাতিকমানের এই হাসপাতাল হলে চিকিৎসার জন্য বিদেশিরা এখানে আসবে। ভারত, নেপাল, ভুটানসহ আশপাশের দেশগুলোর শিক্ষার্থীরা এই মেডিকেলে পড়তে আসবে। এতে রংপুর বিভাগের অর্থনীতির চিত্র বদলে যাবে।

জানা গেছে,  চীনা নাগরিক জুয়াং লিফেং ও স্থানীয় কয়েকজন উদ্যোক্তার যৌথ অর্থায়নে প্রায় আড়াই হাজার কোটি টাকা বিনিয়োগে ৩২ একর জমির ওপর আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এই মেডিকেল কলেজ ও হাসপাতালটি নির্মাণ করা হবে। আগামী আড়াই বছরের মধ্যে হাসপাতালটি চালু করা হবে এবং পরবর্তীকালে মেডিকেল কলেজের কাজ শুরু হবে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।