Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

হরতাল সমর্থনে ঢাকায় বিভিন্ন স্থানে জামায়াতের মিছিল ও পিকেটিং

নিউজ রুম
অক্টোবর ২৯, ২০২৩ ১০:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ইমরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদকঃ আজ সকাল থেকেই রাজধানীতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীতে বিভিন্ন স্থানে আলাদা জায়গায় ঝটিকা মিছিল করে অবিলম্বে সরকারের পদত্যাগ, কেয়ারটেকার সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, বিএনপির মহাসমাবেশে আওয়ামী লীগ ও পুলিশের হামলা, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মীদের গ্রেফতার এবং জামায়াত ঘোষিত ২৮ অক্টোবরের মহাসমাবেশে পুলিশের বাধাদান ও মহাসমাবেশে যোগ দিতে আসা নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে সারাদেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতালের সমর্থনে মিছিল করেছে।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান বলেছেন, “সরকার জনগণের ম্যান্ডেট ছাড়াই ক্ষমতায় থাকার জন্য জামায়াত সহ বিরোধী দলগুলোর ওপর দলন-পীড়নের মাত্রা বাড়িয়ে দিয়েছে। তারা ষড়যন্ত্রের মাধ্যমে দলনিরপেক্ষ কেয়ারটেকার সরকারের গণদাবি পাশ কাটাতে চায়। কিন্তু বীর জনতা তাদের সে ষড়যন্ত্র সফল হতে দেবে না।”

তিনি সরকারকে ষড়যন্ত্র বন্ধ করে অবিলম্বে পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। অন্যথায় তাদের জন্য মরাত্মক বেইজ্জতি অপেক্ষা করছে।

মিরপুর থানা-
জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের আওতাধীন মিরপুরের মিছিলটি ৬০ ফিট পাকা মসজিদ থেকে শরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মিরপুর-২-এ এসে পথসভার সমাবেশের মাধ্যমে শেষ হয়। পরে নেতাকর্মীরা হরতালের সমর্থনে পিকেটিং-এ অংশ নেন। সমাবেশে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পশ্চিমের সভাপতি আসাদুজ্জামান, জামায়াতের ঢাকা মহানগরীর মজলিসে শূরা সদস্য এডভোকেট আব্দুল হামিদ, আবু নকিব, এ্যাডভোটেক আব্দুর রকিব, ছাত্রনেতা মওদুদ আহমেদ প্রমূখ।

মাহফুজুর রহমান বলেন, “সরকার দেশ পরিচালনায় সার্বিকভাবে ব্যর্থ হয়েছে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি এখন খাদের কিনারে এসে ঠেকেছে। আইন ও সাংবিধানিক শাসন আজ ভ‚লুন্ঠিত। সরকার পরিকল্পিতভাবে দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে দিয়েছে। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনজীবন অস্থির হয়ে উঠেছে। ফলে সারাদেশেই নিরব দুর্ভিক্ষের প্রতিধ্বনি শোনা যাচ্ছে। কিন্তু বিনাভোটের সরকার দেশ ও জাতির কল্যাণে কাজ না করে এমন কিছু করছে যার সাথে দেশ ও জাতির স্বার্থের কোন সম্পর্ক নেই। মূলত, এ সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন জনদুর্ভোগ বাড়বে বৈ কমবে না।”

তিনি দেশে জনগণের সরকার প্রতিষ্ঠায় সকলকে রাজপথে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

তিনি বলেন, “সরকারের জুলুম-নির্যাতন অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। তারা রাজনৈতিক ময়দানকে প্রতিপক্ষ মুক্ত করার ষড়যন্ত্রের অংশ হিসাবেই পরিচ্ছন্ন জাতীয় নেতা ও আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারি সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন এবং কেন্দ্রীয় প্রচার সেক্রেটারি এ্যাভোকেট মতিউর রহমান আকন্দসহ হাজার হাজার নেতাকর্মীকে সম্পূর্ণ অন্যায়ভাবে করারুদ্ধ করে গোটা দেশকেই বন্দীশালায় পারিণত করেছে। কিন্তু এসব করে স্বৈরাচারি ও ফ্যাসীবাদী শক্তির শেষ রক্ষা হবে না বরং জনগণের তোপের মুখেই তাদেরকে লজ্জাজনকভাবে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে।”

তিনি সকাল-সন্ধ্যার হলতাল সফল করতে সকলকে ময়দানে অগ্রসৈনিকের ভ‚মিকা পালনের আহবান জানান।

তুরাগ থানা-
তুরাগ থানায় সকালে হরতালের সমর্থনে মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলের নেতৃত্ব দেন তুরাগ মধ্য থানার আমীর গাজী মনির হোসেন। উপস্থিত ছিলেন তুরাগ দক্ষিণ থানা আমীর, মাহবুবুল আলম, তুরাগ উত্তর থানা আমীর মতিউর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ। মিছিলটি উত্তরা ১২ নম্বর সেক্টর খালপাড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এক পথ সভায় মিলিত হয়।

উত্তরা মডেল থানা-
হরতালের সমর্থনে উত্তরা মডেল থানা এবং উত্তরা পশ্চিম থানার যৌথ উদ্যোগে উত্তরায় মিছিল-পিকেটিং অনুষ্ঠিত হয়। মিছিল-সমাবেশে নেতৃত্ব দেন উত্তরা পশ্চিম থানা আমীর মাজহারুল ইসলাম,উপস্থিত ছিলেন, থানা সেক্রেটারী ফিরোজ আলোম, উত্তরা মডেল থানা নায়েবে আমীর হারুনুর রশিদ তারিক, জামায়াত নেতা মাওলানা শামসুল হক নিজামী ও ইলিয়াস হুসাইন প্রমূখ।

গুলশান থানা-
আজকের সকাল সন্ধ্যা হরতালের সমর্থনে গুলশান অঞ্চলের উদ্যোগে গুলশান লিংক রোডে এক বিক্ষোভ মিছিল এবং হরতাল পিকেটিং সম্পন্ন করে। এতে নেতৃত্ব দেন যথাক্রমে বনানী থানা আমীর আবু ফয়সল খান, গুলশান পশ্চিম থানা আমীর মাহমুদুর রহমান আজাদ, গুলশান পূর্ব থানা আমীর আবু জুনাইদ সহ গুলশান পূর্ব, পঃ ও বনানী থানার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। মিছিলটি লিংক রোড থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পথসভার মাধ্যমে শেষ হয়।

বিমানবন্দর-
সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে রাজধানীর বিমানবন্দর এলাকায় সকালে মিছিল ও পিকেটিং করেছে জামায়াতে ইসলামীর নেতা-কর্মীরা। থানা আমীর মাওলানা এম এ হক মোল্লার নেতৃত্বে মিছিলটি হাজী ক্যাম্প সংলগ্ন তালতলা থেকে শুরু হয়ে নদ্দা বৈশাখী মোড়ে গিয়ে থানা আমীরের বক্তব্যের মাধ্যমে শেষ হয়। উপস্থিত ছিলেন স্থানীয় নেতৃবৃন্দ।

মোহাম্মদপুর থানা-
বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্র ঘোষিত আজকের সকাল সন্ধ্যা হরতালের সমর্থনে মোহাম্মদপুর পশ্চিম থানা বিক্ষোভ মিছিল করে। থানা আমীর জনাব ডা. শফিউর রহমানের নেতৃত্বে এতে আরো উপস্থিত ছিলেন আদাবর থানা আমির জনাব আল আমিন সবুজ, মোহাম্মদপুর পশ্চিম থানা সেক্রেটারি জনাব মাসুদুজ্জামান সহ থানার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। মিছিলটি বসিলা তিন রাস্তা মোড় থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ভাটারা থানা-
সরকারের পদত্যাগ, কেয়ারটেকার সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, বিএনপির মহাসমাবেশে আওয়ামী লীগ ও পুলিশের হামলা, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি এবং জামায়াত ঘোষিত ২৮ অক্টোবরের মহাসমাবেশে পুলিশের বাধাদান ও মহাসমাবেশে যোগ দিতে আসা নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে জামায়াতে ইসলামী ঘোষিত আজ ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ভাটারা থানার উদ্যোগে আজ সকাল ৭টায় নতুনবাজার মাদানি এভিনিউতে এক বিক্ষোভ মিছিলের কর্মসূচী পালন করা হয়। মিছিলটি সাইদনগর থেকে শুরু হয়ে মাদানি এভিনিউ এসে শেষ হয়। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন ভাটারা থানা সেক্রেটারি মোঃ আব্দুল্লাহ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভাটারা থানা ছাত্রশিবিরের সভাপতি মো: এম রহমান, আবু মোয়াজ, মিজানুর রহমান, মোঃ মনির হোসেনসহ স্থানীয় অনেক নেতৃবৃন্দ।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।