Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

২৮৭ আসনে জাপার প্রার্থী ঘোষণা, রওশনের আসন খালি

নিউজ রুম
নভেম্বর ২৭, ২০২৩ ৯:৩৪ অপরাহ্ণ
Link Copied!

অনলাইন ডেস্ক: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থীদের নাম প্রকাশ করছে জাতীয় পার্টি (জাপা)। ৩০০ আসনের মধ্যে ২৮৯টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে দলটি। বাকি আসনগুলোতে পরবর্তী সময়ে প্রার্থীর নাম ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।

আজ সোমবার সন্ধ্যায় জাপা চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে দলের মহাসচিব মুজিবুল হক (চুন্নু) দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেন। এ সময় দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের অনুপস্থিত ছিলেন।

দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেননি। আজ দলের প্রার্থী তালিকায় রওশন এরশাদের সংসদীয় এলাকা ময়মনসিংহ-৪ আসনে কোনো প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি।

এ বিষয়ে দলের মহাসচিব মুজিবুল হক বলেন, রওশন এরশাদ দলের প্রধান পৃষ্ঠপোষক। উনি এখনো দলের ফরম নেননি। ওনার প্রতি সম্মান দেখিয়ে ওই আসনে প্রার্থী দেওয়া হয়নি। উনি একাধিকবার বলেছেন, তাঁর জন্য তিনটি মনোনয়ন ফরম রাখতে। কিন্তু সংগ্রহ করতে লোক পাঠাননি।

রওশন এরশাদের ছেলে রাহগির আল মাহি এরশাদও (সাদ এরশাদ) দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেননি। রাহগির আল মাহি বর্তমান জাতীয় সংসদে রংপুর-৩ আসনে সংসদ সদস্য। আজ এ আসনে চেয়ারম্যান জি এম কাদেরকে দলের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে।

ঢাকা-১৭ আসনেও দলের প্রার্থী হিসেবে জি এম কাদেরের নাম ঘোষণা করা হয়েছে। জি এম কাদের বর্তমানে লালমনিরহাট-৩ সদর আসনের সংসদ সদস্য। এ আসনে দলের প্রার্থী হিসেবে জাহিদ হাসানের নাম ঘোষণা করা হয়েছে। ঢাকা-১৮ আসনে দলের প্রার্থী করা হয়েছে জি এম কাদেরের স্ত্রী ও দলের চেয়ারম্যানের উপদেষ্টা শেরিফা কাদেরকে।

বর্তমানে জাপার সংসদ সদস্যদের প্রায় সবাই আবার দলের মনোনয়ন পেয়েছেন। বাদ পড়েছেন শুধু পিরোজপুর-৩ আসনের বর্তমান সংসদ সদস্য রুস্তম আলী ফরাজী। তাঁর বাদ পড়ার বিষয়ে দলের মহাসচিব মুজিবুল হক বলেন, রুস্তম আলী কয়েক বছর ধরে দলের কার্যক্রমে সক্রিয় নন। সংসদেও দলের পক্ষে খুব বেশি কথা বলেননি। দলের প্রতি আনুগত্য নিয়ে সন্দেহ থাকায় এবার ওনাকে মনোনয়ন দেওয়া হয়নি।

রওশন এরশাদের আসন ছাড়াও যে ১২টি আসনে প্রার্থী ঘোষণা করা হয়নি, তার মধ্যে রয়েছে—শেরপুর-২, ফরিদপুর-২, ফরিদপুর-৪, গোপালগঞ্জ-৩, শরীয়তপুর-১, সুনামগঞ্জ-২, সুনামগঞ্জ-৩, মৌলভীবাজার-৪, হবিগঞ্জ-২, লক্ষ্মীপুর-৪, চট্টগ্রাম ১০ এবং চট্টগ্রাম-১১।

জাপার দপ্তর থেকে পাঠানো দলটির প্রার্থী তালিকা নিচে দেওয়া হলো:



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।