Ad: ০১৭১১৯৫২৫২২
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

ওআইসির ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হলো বাংলাদেশ

বার্তা কক্ষ
মার্চ ১৭, ২০২৩ ৮:০৫ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ ডেস্ক: ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছে বাংলাদেশ। প্রেসিডেন্ট হয়েছে আফ্রিকার দেশ মৌরিতানিয়া।

শুক্রবার (১৭ মার্চ) পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এক খুদে বার্তায় এ তথ্য জানিয়েছেন।

বাংলাদেশ ছাড়াও ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছে ফিলিস্তিন ও নাইজেরিয়া। এ ছাড়া ইসলামি মানবাধিকার পরিষদের সদস্যও নির্বাচিত হয়েছে বাংলাদেশ। একই সঙ্গে তুরস্ক ও ইরানও সদস্য হয়েছে।

এর আগে, স্থানীয় সময় বৃহস্পতিবার (১৬ মার্চ) উত্তর-পশ্চিম আফ্রিকার দেশ মৌরিতানিয়ার রাজধানী নৌয়াকচটে দুই দিনব্যাপী এ অধিবেশন শুরু হয়। সেখানে বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন আব্দুল মোমেন।

এ সময় রোহিঙ্গা সংকট মোকাবিলায় ওআইসির ৫৭ সদস্য রাষ্ট্রসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের কার্যকর ভূমিকার ওপর জোর দেন আব্দুল মোমেন ।একই সঙ্গে রোহিঙ্গাদের প্রত্যাবাসন নিশ্চিত করতে মিয়ানমারের ওপর চাপ প্রয়োগ জারি রাখার আহ্বান জানান তিনি।

 

লাখোকণ্ঠ/ওফা



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।