Ad: ০১৭১১৯৫২৫২২
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

২৪১ জন যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমান মদিনায় তিন দিন আটকা

নিউজ রুম
মার্চ ১, ২০২৩ ৯:৪৩ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ ফরেন ডেক্স: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মদিনা-ঢাকাগামী একটি নষ্ট ফ্লাইটের টিকিট কেটে বিপাকে পড়েছেন ওমরাসহ ২৪১ জন যাত্রী। তাদের মধ্যে ২৩০ জন ছিলেন ওমরা হজযাত্রী। ভুক্তভোগী  জানান, গত ২৭ ফেব্রুয়ারি সৌদি আরবের সময় অনুযায়ী রাত ১১টা ৫০ মিনিটে মদিনায় প্রিন্স মোহাম্মাদ বিন আবদুল আজিজ বিমানবন্দর থেকে ২৪১ জন যাত্রী নিয়ে বিমানের বিজি ৩৩৫ নম্বর ফ্লাইটটি ঢাকার উদ্দেশ্যে উড়াল দেওয়ার কথা। কিন্ত আজ বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত তিন দিনেও মদিনা বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে উড়াল দিতে পারেনি বিমানের এ ফ্লাইট।

ভুক্তভোগী যাত্রীরা জানান, বিমানবন্দরের ফ্লাইট সিডিউল অনুযায়ী বিমানবন্দরে পৌঁছে আনুষ্ঠানিকতা শেষে ফ্লাইটের আসনে বসলেও উড্ডয়নকালে বিমানের এ যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। এসময় ১৭ ঘণ্টা ফ্লাইটের মধ্যে আটকা পড়েন তারা। তাদের অভিযোগ, বিমানের এ ফ্লাইট আগে থেকেই নষ্ট ছিল।

ভুক্তভোগীদের মধ্যে যাত্রী আবু ইউসুব  জানান, সোমবার (২৭ ফেব্রুয়ারি) থেকে বুধবার (১ মার্চ) সন্ধ্যা ৬টা পর্যন্ত বিমানের এসব যাত্রী অর্ধাহারে অনাহারে জীবন পার করছেন। বিমান থেকে যাত্রীদের জন্য যে হোটেল দেওয়া হয়েছে তা নিম্ন মানের। খাওয়া দাওয়ার মানও ভাল নয়।’

বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. সফিউল আজিম সাংবাদিকদের বলেন, ‘সৌদি আরবের মদিনা থেকে ঢাকাগামী যাত্রীদের জন্য ছিল বিমানের একটি অত্যাধুনিক উড়োজাহাজ। মদিনা বিমানবন্দর থেকে উড্ডয়নকালে তাতে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। এসময় বিমানের নিজস্ব জনবলের পাশাপাশি সে দেশের ইঞ্জিনিয়ারেরা দ্রুত মেরামতের চেষ্টা করেন। ইঞ্জিনচালিত বিমানে যান্ত্রিক ত্রুটি অস্বাভাবিক কিছু নয়। যাত্রীদের নিরাপত্তা দেওয়াই হচ্ছে সবচেয়ে বড় দায়িত্ব বিমানের।

বিমানের এমডি বলেন, ‘যাত্রীদের হোটেলে রাখা হয়েছে। তাদের কোনো সমস্যা হয়নি। আজ বুধবার যাত্রীদের নিয়ে রাত ৮টায় সৌদি আরব থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসবে বিমানের এ ফ্লাইট।’



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।