Ad: ০১৭১১৯৫২৫২২
১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

আগামী নির্বাচনকে যুদ্ধের চোখে দেখতে হবে: শিরিন আখতার

বার্তা কক্ষ
মার্চ ৪, ২০২৩ ৭:৫১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শিরিন আখতার এমপি বলেছেন, আগামী নির্বাচনকে যুদ্ধের চোখে দেখতে হবে। এছাড়া অন্য কোনো উপায় নেই। সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ বাংলাদেশে যেভাবে শিকড় গজাচ্ছে, তারা যেভাবে বেড়ে উঠছে, সেখানে তাদের প্রতিহত করতে না পাড়লে সরকার যে গণতন্ত্র ও উন্নয়নের কথা বলছে- সব কিছুই ধ্বংস হয়ে যাবে। সে কারণে মুক্তিযুদ্ধের স্বপক্ষের ও প্রগতিশীল সকল গোষ্ঠীকে শুধু ঐক্যবব্ধ হওয়াই যথেস্ট নয়, বরং ঐক্যবদ্ধ হয়ে জনগণের মাঝে বিস্তৃতি লাভ করে তাদের (বিএনপি-জামায়ত জোট) শক্তি সংযত করতে হবে।

শনিবার বিকেলে বরিশাল নগরীর বরিশাল ক্লাবে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

শিরিন আখতার আরও বলেন, সাংবিধানিক উপায়ে নির্বাচন করতে হবে। জাসদ বর্তমান ব্যবস্থায়ই নির্বাচন চায়। এ জন্য নির্বাচন কমিশনকে শক্তিশালী করতে হবে। নির্বাচনকালীন সময়ে কমিশনের হাতে ক্ষমতা দিতে হবে। এর মধ্য দিয়ে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন হতে পারে। কিন্তু বিএনপি-জামায়াত অন্য ভাষায় কথা বলছে। তারা সরকারকে পদত্যাগে বাধ্য করার কথা বলছে। বাধ্য করার মানে আবারও তারা জ্বালাও-পোড়াও করবে। এবার যদি তারা জ্বালাও-পোড়াও করে তাহলে সেটাকে কঠোর হস্তে দমন করতে হবে। জ্বালাও-পোড়াও দমন করলেই জনগণের মধ্যে শান্তি ফিরবে।

বিএনপি’র রাষ্ট্র সরকারের প্রস্তাবের বিষয়ে জানতে চাইলে শিরিন আখতার বলেন, তারা (বিএনপি) যুদ্ধাপরাধীদের মুক্তি চেয়েছে। যারা যুদ্ধাপরাধীদের মুক্তি চায় তারা বাংলাদেশ চায় কিনা তা নিয়েও সংশয় প্রকাশ করেন তিনি।

এ সময় তিনি বলেন, বিএনপি জোট রেইনবো জাতি গঠনের কথা বলেছে। তারা সব কিছু ভুলে গিয়ে সবাইকে নিয়ে সমঝোতার বাংলাদেশ গঠন করার কথা বলছে। যারা বাংলাদেশ বিশ্বাস করে না, যারা বাংলাদেশ চায় না তাদের নিয়ে রেনইবো জাতি হবে সেটা এই দেশের মানুষের কাম্য নয়। এসব দাবির একটাই লক্ষ্য সেটা হচ্ছে তারা অসাংবিধানিক উপায়ে ক্ষমতায় যেতে চায়।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির বিষয়ে জাসদ সাধারণ সম্পাদক বলেন, দ্রব্যমূল্য যেন মানুষের জন্য অসহনীয় পর্যায়ে না যায় সে দিকে সরকারকে দৃষ্টি দিতে হবে। তার মতে, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বৈশ্বিক সংকট রয়েছে। এ কারণে সারা পৃথিবীতে দ্রব্যমূল্য বাড়ছে। বাংলাদেশেও একই অবস্থা। ধাপে ধাপে বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। বিষয়টি মানুষ গ্রহণ করতে না পাড়লে এটি সুখকর হবে না। এটি সরকারকে বুঝতে হবে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির সুযোগ নিচ্ছে লুটেরা সিন্ডিকেট। এই সিন্ডিকেট ভেঙে দিতে সরকারের প্রতি আহ্বান জানান শিরিন আখতার।

মতবিনিময় সভায় জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোহসীন, দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন, ছাত্রলীগ (জাসদ) সভাপতি রাশেদুল হক ননী এবং জেলা জাসদের সভাপতি অ্যাডভোকেট আবদুল হাই মাহবুব প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলার বাকেরগঞ্জ উপজেলার দাড়িয়াল ইউয়িনে শনিবার বিকেলে স্থানীয় জাসদ আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথি হিসেবে অংশ নিতে বরিশাল এসেছেন শিরিন আখতার। যাত্রাপথে বরিশাল ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন তিনি।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।