Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

ইসির সঙ্গে আলোচনা অর্থহীন : ফখরুল

বার্তা কক্ষ
মার্চ ২৯, ২০২৩ ৫:৫৮ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ ডেস্ক: নির্বাচনকালীন সরকারের বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ইসির সঙ্গে আলোচনা অর্থহীন হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২৯ মার্চ) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, নির্দলীয়, নিরপেক্ষ সরকার ছাড়া কোনো আলাপ নেই। আলোচনায় তত্ত্বাবধায়ক সরকারের বিষয় এলে দল হিসেবে আমরা বিবেচনা করব। ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচনে প্রমাণিত হয়েছে নির্বাচন কমিশন স্বাধীন নয়। ইচ্ছে থাকলেও নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে আয়োজনে ইসির ক্ষমতা নেই।

বিএনপির এই নেতা বলেন, চলমান সংকট রাজনৈতিক, এই সংকট নিরসনে ইসি সিদ্ধান্ত নিতে পারবে না। সংকট সমাধানের উদ্যোগ সরকারকেই নিতে হবে, তাদেরকে এগিয়ে আসতে হবে।

ফখরুল বলেন, সিইসি কাজী হাবিবুল আউয়াল অত্যন্ত ভদ্রলোক, তার আবেদনও ভেরি গুড। কিন্তু বাস্তবতা আমরা জানি, তার কোনো ক্ষমতা নেই। অহেতুক আলাপ করে কী হবে?নিত্যপণ্যের দাম বৃদ্ধির বিষয়ে তিনি বলেন, রমজান মাসেও দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি জনজীবন সীমাহীন দুর্ভোগের মধ্যে পড়েছে। সরকারি দলের ব্যবসায়ীদের সিন্ডিকেট ও এক শ্রেণির কর্মকর্তাদের দুর্নীতির কারণেই আজকে এই অবস্থা। সরকার বাজার নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।এ সময় দৈনিক প্রথম আলোর সাভার প্রতিনিধি শামসুজ্জামানের নিঃশর্ত মুক্তির দাবি জানান বিএনপির মহাসচিব।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।