Ad: ০১৭১১৯৫২৫২২
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট’ বাতিলের প্রশ্নই আসে না: তথ্যমন্ত্রী

বার্তা কক্ষ
এপ্রিল ৬, ২০২৩ ৬:০২ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ ঢাকা প্রতিনিধি: তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, সাংবাদিকরা যাতে অহেতুক হয়রানির শিকার না হোন সে ব্যাপারে মন্ত্রী হিসেবে আমি সবসময় সাংবাদিকদের পাশে আছি। আজ বৃহস্পতিবার ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের নতুন কমিটির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে এসব কথা বলেন তিনি।

‘ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট’ সব মানুষদের ডিজিটাল সিকিউরিটি দেওয়ার জন্যই করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, এই আইন বাতিল করার প্রশ্নই আসে না। কিন্তু এই আইনের অপব্যবহার করে কেউ যাতে সাংবাদিকদের হয়রানি না করে সে ব্যাপারটা অবশ্যই দেখা হবে।

তবে ‘ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের’ কিছু ধারা পরিবর্তন করা যায় কিনা সেটা নিয়ে আইন মন্ত্রণালয় কাজ করছে বলে জানান হাছান মাহমুদ।

তিনি বলেন, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের কিছু ধারা পরিবর্তন করা যায় কি না এ ব্যাপারে তথ্য মন্ত্রণালয় সহযোগিতা করছে। কোনোভাবেই যাতে সাংবাদিকরা এই আইনে হয়রানি না হয় সেটা দেখছে সরকার।

‘যুক্তরাষ্ট্রসহ অনেক দেশের ডিজিটাল সিকিউরিটি সংক্রান্ত যেসব আইন রয়েছে সেগুলোতে শাস্তির বিধান অনেক কিন্তু সে তুলনায় বাংলাদেশের এই আইন অনেক সহজ। শাস্তির পরিমাণও কম’, বলেন তথ্যমন্ত্রী।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।