Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

দেশে-বিদেশে কোথাও সরকারের জন্য কোনো সুখবর নেই : গণতন্ত্র মঞ্চ

বার্তা কক্ষ
জুন ২৬, ২০২৩ ১২:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক:‘দেশে বিদেশে কোথাও ক্ষমতাসীন সরকারের জন্য কোনো সুখবর নেই বলে জানিয়েছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। তারা বলেছেন, সরকার ও সরকারি দলের নেতাকর্মীরা লুটপাট করে বিরাট অর্থের মালিক হয়ে গেছেন। সীমাহীন অর্থবিত্তের নিরাপত্তায় আতঙ্কে তারা ক্ষমতা ছাড়তে ভয় পাচ্ছে। জবরদস্তি করে ক্ষমতা টিকিয়ে রাখতে গিয়ে সরকার দেশের নিরাপত্তাও ঝুঁকির মধ্যে ফেলে দিচ্ছে।

রোববার (২৫ জুন) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘রাজনৈতিক সংকট, চলমান গণআন্দোলন ও জনপ্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভায় গণতন্ত্র মঞ্চের নেতারা এসব কথা বলেন। দলটির উদ্যোগে আয়োজন করা হয় এই সভার।
জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নূরুল আম্বিয়া, জাতীয় ফ্রন্টের সমন্বয়ক টিপু বিশ্বাস, জাতীয় মুক্তি কাউন্সিলের সাধারণ সম্পাদক ডা. ফয়জুল হাকিম, বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী, গণফোরামের প্রচার ও তথ্য বিষয়ক মঈনুদ্দিন মধু, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম বক্তব্য রাখেন। সভা পরিচালনা করেন জেএসডি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী।
সভায় গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, ‘বর্তমান সরকারের গত ১৫ বছরের দুঃশাসনে দুর্নীতিবাজ ও দুর্বত্তরা পরাক্রমশালী হয়ে উঠেছে। রাজনীতিতে দুর্বৃত্তায়ন ঘটেছে। ভোটের ব্যবস্থা ও নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের রাস্তা বন্ধ করেছে আওয়ামী লীগ। রাষ্ট্রের অবশিষ্ট ন্যূনতম গণতান্ত্রিক কাঠামো ভেঙে দিয়েছে তারা।’তারা আরও বলেন, ‘সরকারি দল গায়ের জোরে ক্ষমতায় থাকতে যেয়ে দেশের নিরাপত্তাও বিপন্ন করে তুলছে। দেশে বাইরের হস্তক্ষেপের পথ তৈরি করছে। সেন্টমার্টিন লিজের কথা বলে তারা আন্দোলনে বিভ্রান্তি সৃষ্টি করে নিজেদের রক্ষা করতে চায়।’



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।