Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

পাঁচ সিটিতে নৌকা প্রত্যাশী যারা

বার্তা কক্ষ
এপ্রিল ১৩, ২০২৩ ২:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক: গাজীপুর, বরিশাল, খুলনা, সিলেট এবং রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মোট ৪১ জন বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম উত্তোলন করেছেন। এর আগে গত চারদিন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এই মনোনয়ন ফরম বিক্রি করা হয়। ক্ষমতাসীন দলের হয়ে মেয়র পদে লড়াইয়ের জন্য মনোনয়ন প্রত্যাশা করছেন তারা সবাই।

এদিকে তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে ৩৮ জন এবং পাঁচটি পৌরসভা নির্বাচনে ২৭ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন। বুধবার (১২ এপ্রিল) মনোনয়ন বিক্রির শেষ দিনে এসব তথ্য জানা যায়।

এ বিষয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পাঁচ সিটির মধ্যে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ১৭ জন, রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ৩ জন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ৪ জন, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ৭ জন, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ১০ জন এবং তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে ৩৮ জন ও পাঁচটি পৌরসভা নির্বাচনে ২৭ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এর আগে, পাঁচ সিটি করপোরেশনে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন, ১২ জুন বরিশাল এবং খুলনা সিটি করপোরেশন এবং ২১ জুন সিলেট ও রাজশাহী সিটি করপোরেশনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সবগুলো সিটি কর্পোরেশনেই ভোট অনুষ্ঠিত হবে ব্যালটে।

মনোনয়ন প্রত্যাশীদের পূর্ণাঙ্গ তালিকা দেখুন এখানে-By-Election-List-2023



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।